শনিবার, মে ২১, ২০২২

গরমেও শাড়ি পরে থাকুন ফুরফুরে

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২১ মে ২০২২ | প্রিন্ট  

গরমেও শাড়ি পরে থাকুন ফুরফুরে

শাড়ি নারীদের খুবই পছন্দের একটি পোশাক। যেকোনো উৎসবেই তারা শাড়ি পরে থাকেন। যদিও উৎসব ছাড়াও সারা বছরই শাড়ি পরা যায়। শীত-গ্রীষ্ম-বর্ষা- যেকোনো মৌসুমেই শাড়ি জমিয়ে দিতে পারে আপনার সাজ।

কিন্তু গরমের দিনে অনেকেই শাড়ি পরতে দ্বিধা করেন। ঘামে প্যাচপ্যাচ করতে করতে কে-ই বা চান সারা দিন কাটাতে! তাই এই সময় কোনো অনুষ্ঠান বাড়িতেও অনেকে বেছে নেন সুতির কুর্তা কিংবা সালোয়ার কামিজ।


তবে ঠিক কী ধরনের শাড়ি পরলে এই গরমেও আরাম পাওয়া যাবে, তা জানা থাকলে কিন্তু আপনার সব মুশকিল আসান। শুধু অনুষ্ঠান বাড়ি কেন, রোজের জীবনেও তখন আপনি শাড়ি পরতে পারবেন। আমাদের দেশে নানা ধরনের শাড়ি পাওয়া যায়। কিছু কিছু প্রদেশের সুতির শাড়ি গরমের জন্য আদর্শ। আবার সুতি ছাড়াও এমন অনেক কাপড়ের শাড়ি বাজারে পাওয়া যায় যা আপনি অনায়াসে গরমের দিনে পরতে পারেন। চলুন জেনে নেয়া যাক গরমে আরামদায়ক শাড়িগুলো সম্পর্কে-

সুতি বা মলমলের উপর হাতে ব্লক প্রিন্ট করা নানা ধরনের শাড়ি বাজারে পেয়ে যাবেন। অনলাইনে অনেক পেজ রয়েছে যেখান থেকে মিষ্টি নকশা করা ব্লক প্রিন্ট শাড়ি আপনি বাড়ি বসেই অর্ডার করতে পারেন।


মলমল

মলমলের শাড়ি এতই নরম যে পরলে মনে হবে গায়ে কিছুই দেননি। গরমের দিনে রোজকার পরার জন্য এই শাড়ি অতুলনীয়। মার্কেট বা অনলাইনে আপনি মলমলের উপর নানা রকম প্রিন্টের রংবেরঙের শাড়ি পেয়ে যাবেন।

জামদানী

গরমকালে বিয়েবাড়ি? চোখ বন্ধ করে তা হলে জামদানী বেছে নিন। শহরের একাধিক দোকানে নানা দামের নানা রকম জামদানী আপনি পেয়ে যাবেন সহজেই।

প্রিন্টেড শিফন শাড়িও কিন্তু গরমের দিনে পরাটা আরামদায়ক। বিশেষ করে যাদের পেশার জন্য প্রায় রোজই শাড়ি পরতে হয়, তাদের পক্ষে শিফন শাড়ি পরা এবং কাচা-ধোয়া করাটা সুবিধাজনক। শিফনের শাড়ি শহরের একাধিক দোকানে পেয়ে যাবেন।

চান্দেরী

চান্দেরীর মতো হালকা অথচ অভিজাত শাড়ির জুড়ি মেলা ভার। যেকোনো বিশেষ দিনে বা সান্ধ্যঅনুষ্ঠানে নির্দ্বিধায় চান্দেরী শাড়ি বেছে নিন। পেয়ে যাবেন শহরের নানা বস্ত্রবিপণি কিংবা ফেসবুক বিভিন্ন অনলাইন বস্ত্রবিপণিতেও।

Posted ২:১৯ অপরাহ্ণ | শনিবার, ২১ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]