শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গরীবের ত্রাণ আটকে রাখলেন চেয়ারম্যান

অগ্রবাণী রিপোর্ট   |   শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

গরীবের ত্রাণ আটকে রাখলেন চেয়ারম্যান

করোনাভাইরাসের কারণে দিশেহারা খেটে খাওয়া দিনমজুরসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। অসহায় মানুষদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে বরাদ্দ দিয়েছে সরকার। তবে, সেই অসহায় মানুষদের খাদ্য সমাগ্রী বিতরণ না করে আটকে রেখেছিলেন এক ইউপি চেয়ারম্যান। ঘটনাটি ঘটিয়েছেন সাতক্ষীরার তালা উপজেলার সরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান।
স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান মতিয়ার রহমান সরকারের দেয়া খাদ্য সামগ্রী পেয়েও সেগুলো অসহায় মানুষদের মাঝে বিতরণ করেননি। খেটে খাওয়া মানুষগুলোর সীমাহীন দুর্দিনেও নজর নেই কারো।
ত্রাণ না পাওয়া স্থানীয়দের অভিযোগের পর ঘটনাটি বৃহস্পতিবার রাতে দৃষ্টিতে আসে তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেনের। তাৎক্ষণিক তিনি চেয়ারম্যান মতিয়ার রহমানকে বরাদ্দের চাল বিতরণের নির্দেশ দেন। এরপর শুক্রবার ভোররাতে ইউপি মেম্বারদের কাছে চালগুলো হস্তান্তর করেন চেয়ারম্যান মতিয়ার রহমান।
খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে জানিয়ে মতিয়ার রহমান বলেন, আমি আগে ৫০০ কেজি চাল পেয়েছিলাম সেগুলো ১০০ পরিবারের মাঝে বিতরণ করেছি। এরপর গত ৭ এপ্রিল দুই টন চাল ও ৮ এপ্রিল এক টন চাল পেয়েছি। সেগুলো আজ (শুক্রবার) সকালে ইউনিয়নের ৩০০ ভ্যানচালকদের মাঝে বিতরণ করা হয়েছে।
তবে চেয়ারম্যান মিথ্যে বলছেন জানিয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, দুই টন চাল চেয়ারম্যান পেয়েছেন গত দুই তারিখে। তার আগে পেয়েছেন ৫০০ কেজি চাল। তিনি এতদিন সেগুলো বিতরণ করেননি। এখন মিথ্যে বলছেন।
তিনি বলেন, অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ না করার কারণে চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে। এছাড়া সরেজমিনে গিয়েও বিতরণের সার্বিক কার্যক্রম মনিটরিংয়ের জন্য আমি রওনা হয়েছি। চালগুলো বিতরণ না করে এতদিন কোথায় রাখা হয়েছিল তা জানতে চাই। অসহায় মানুষরা না খেয়ে থাকবে এটা হতে পারে না।

Facebook Comments Box


Posted ৫:৫৫ অপরাহ্ণ | শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১