• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘গাছ লাগাও, উপকূল বাঁচাও’এ স্লোগান নিয়ে বোরহানউদ্দিনে আজ বৃক্ষরোপণ উৎসব

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১৪ আগস্ট ২০১৭ | ১২:৫৫ অপরাহ্ণ

    ‘গাছ লাগাও, উপকূল বাঁচাও’এ স্লোগান নিয়ে বোরহানউদ্দিনে আজ বৃক্ষরোপণ উৎসব

    ‘গাছ লাগাও, উপকূল বাঁচাও’ এ স্লোগান নিয়ে আজ সোমবার দুপুর ১২টা ১ মিনিটে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় এক লাখ গাছের চারা রোপণ করা হবে। উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ, মন্দির ও গুরুত্বপূর্ণ সড়কসহ পাঁচ শতাধিক স্পটে একযোগে এ গাছের চারা রোপণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল কুদদূস এ কর্মসূচি নিয়েছেন। তিনি জানান, ইতিমধ্যে বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন প্রজাতের গাছের চারা সংগ্রহ করা হয়েছে। সেখান থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে এসব গাছের চারা বিতরণ করা হচ্ছে। এ কর্মসূচি সফল করতে তিন মাস ধরে উপজেলাব্যাপী ব্যাপক প্রচারণা চালানো হয়।


    স্থানীয় সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, এনজিও প্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করা হয়। ফেসবুকেও চালানো হয়েছে প্রচারণা। ইউএনও বলেন, গাছ আমাদেরকে জ্বালানি, আসবাব, গৃহ নির্মাণসামগ্রী, আবহাওয়া, জলবায়ু, প্রাকৃতিক পরিবেশ, খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, ওষুধ ও নিরাপত্তা দেয়। তাই দল-মত-নির্বিশেষে এ উপজেলার প্রত্যেকে অন্তত একটি করে গাছ লাগিয়ে উৎসবে অংশ নিচ্ছে। রোপণের পাশাপাশি গাছগুলোকে যত্ন নেওয়ার ওপরও গুরুত্ব দেন তিনি।
    ভবিষ্যতে বোরহানউদ্দিন উপজেলাবাসী এর সুফল ভোগ করবে। বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে গিয়ে দেখা যায়, মাঠসংলগ্ন খালপাড়ে একটি জাহাজ থেকে হাজার হাজার বিভিন্ন প্রজাতির চারা নামানো হচ্ছে। এসব চারা স্কুল মাঠে স্তূপ করে রাখা হচ্ছে। সেখান থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সব শ্রেণি-পেশার মানুষ নিয়ে যাচ্ছে।

    ajkerograbani.com

    ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের এমপি বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের এমপি আলী আজম মুকুল, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। এ ছাড়া বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলামসহ স্থানীয় রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755