বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গাজীপুরে ৯১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

ডেস্ক   |   বুধবার, ২২ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

গাজীপুরে ৯১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

গাজীপুরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলা সিভিল সার্জন অফিস গত দুই দিনের পরিসংখ্যান দিতে না পারলেও সংক্রমণের দিক দিয়ে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা রয়েছেন সবচেয়ে বেশি করোনাভাইরাসের ঝুঁকিতে। এরপর রয়েছেন পুলিশ সদস্যরা। গাজীপুরে কয়েকটি হাসপাতালে এ পর্যন্ত ২১ জন চিকিৎসক, ২৪ জন নার্স ও ৪৬ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।
এসব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর নমুনা আইইডিসিআরে পাঠানো হলে সেখান থেকে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এছাড়া পুলিশের সহকারী কমিশনারসহ ৩২ জন পুলিশ সদস্যও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছার ২৫ জন এবং বাকি সাতজন গাজীপুর জেলা পুলিশের কালীগঞ্জ থানার পুলিশ সদস্য।
পুলিশ বলছে, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের আনা নেয়া, দেখাশোনা এবং কোয়ারেন্টাইনে থাকা রোগীদের পাহারাসহ সব পর্যায়ের মানুষের সেবা দিতে গিয়ে আক্রান্ত হচ্ছেন। পুলিশ সদস্যদের পিপিই ও মাস্ক পরিধানসহ সুরক্ষাসামগ্রী নিয়ে দায়িত্ব পালন করতে বলা হয়েছে। তারপরও মানুষের অসচেতনতার কারণে পুলিশ আক্রান্ত হচ্ছে।
গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মুহাম্মদ শাহীন জানান, প্রতিদিনই উপজেলার বিভিন্ন হাসপাতাল থেকে নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠানো হচ্ছে। কিন্তু গত দুই দিন ধরে গাজীপুরে আক্রান্তদের তথ্য পাওয়া যাচ্ছে না। তবে গত সোমবার সর্বশেষ তথ্য অনুযায়ী এ পর্যন্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ৯১ জন আক্রান্ত হয়েছেন।
তাদের মধ্যে চিকিৎসক রয়েছে ২১ জন, নার্স ২৪ জন ও স্বাস্থ্যকর্মী আছেন ৪৬ জন। এর মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের একজন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাতজন, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের ১২ জন চিকিৎসক রয়েছেন।
নার্সদের মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের একজন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাতজন, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাতজন, কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া ইতোমধ্যে বিভিন্ন হাসপাতালের ৪৬ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।
গাজীপুরের কাপাসিয়া উপজেলায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, নার্স, স্বাস্থ্য সহকারি, সাংবাদিক মিলিয়ে করোনা পজিটিভ ব্যক্তির সংখ্যা ৭০। কাপাসিয়া উপজেলায় করোনা পজিটিভ ব্যক্তিদের মধ্যে উপজেলা স্বাস্থ্য বিভাগের ৩০ জন, একটি মৎস্য খাদ্য উৎপাদন কারখানার ১৪ জন, জেলা সিভিল সার্জন অফিসের দুই কর্মচারী এবং বাকিরা বিভিন্ন এলাকার বাসিন্দা।
করোনা পজিটিভ হওয়ার পর আক্রান্ত ব্যক্তিদের প্রতিবেশীরা অনেক ক্ষেত্রেই অসহযোগিতা করছেন এবং পরিবারের লোকজনদের সাথে বিরূপ আচরণ করছে। এজন্য রায়েদ ইউনিয়নের দরগার বাজারের পাশে অবস্থিত মডিউল কমিউনিটি হাসপাতালটি আইসোলেশন সেন্টার হিসেবে চালু করা হয়েছে। এই হাসপাতালটি প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু সার্জারি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. রুহুল আমিন।

Facebook Comments Box


Posted ৮:৪৪ অপরাহ্ণ | বুধবার, ২২ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১