• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গাড়ির মধ্যে পাঁচ তারকা হোটেল!

    অনলাইন ডেস্ক | ১১ নভেম্বর ২০১৭ | ৩:৫২ অপরাহ্ণ

    গাড়ির মধ্যে পাঁচ তারকা হোটেল!

    একটি পাঁচ তারকা হোটেলে কী কী থাকে চিন্তা করে দেখুন তো। বিশাল ভবন, দামি আসবাবপত্র। ভেতরে সুইমিং পুল, নামি-দামি খাবার-দাবার। হাত-পা ছড়িয়ে ঘুমানোর ব্যবস্থা। কিন্তু বিশ্বের সবচেয়ে ছোট পাঁচ তারকা হোটেলে এসবের কিছুই নেই। কারণ বিশাল কোনো ভবন বা কটেজ নয়, বরং এই হোটেল চলে একটি ছোট চার চাকার গাড়ির মধ্যে।


    জর্ডানের মরুভূমি আলা জায়াতে অবস্থিত হোটলের সঙ্গে দেশটির মানুষরা পরিচিত। হোটেলটি চালান মোহম্মদ আল মাহিম ওরফে আবু আলি (৬৪)। আর তিনিই অতিথিদের ফাইভ স্টার হোটেলের স্বাদ দেওয়ার চেষ্টায় কোনো ত্রুটি নেই। আর সেবার মানেও সন্তুষ্ট অতিথিরা একে পাঁচ তারকার সমকক্ষ বলতে দ্বিধা করে না।


    আবু আলির অন্যান্য প্রতিবেশীরা এই মরুভূমি ছেড়ে চলে গেছে। কিন্তু তিনি যাননি। বরং ভিডবলিউ বিটল কারটাকে সঙ্গে নিয়ে থেকে গেছেন। আর নিজের ছোট্ট গাড়িটিকেই হোটেলে পরিণত করেছেন। ২০১১ সালে চাকরি থেকে অবসর নেওয়ার পরে এই কাজ করেন তিনি। কিন্তু গাড়ির মধ্যে আবু আলির হোটেল খোলার কারণ কি! তিনি জানান যে, জর্ডানে বহু জায়গা রয়েছে পর্যটকদের ঘোরার জন্য। জর্ডানকে পর্যটকদের কাছে আরো বেশি আকর্ষণীয় করে তুলতেই এই পদক্ষেপ নেন তিনি।

    বিশ্বের ক্ষুদ্রতম এই হোটেলে চা, কফি, ও স্ন্যাকস পাওয়া যায়। যা বানিয়ে দেন আবু আলির মেয়ে। তা ছাড়া রাতেও আছে খাওয়া-দাওয়ার ব্যবস্থা। আর এ জন্য এক দিনে খরচ করতে হবে বাংলাদেশি ৪৪০০ টাকার মতো। মরুভূমিতে এমন অভিনব আতিথেয়তা পাবার জন্য এ টাকা এমন আর বেশি কি?

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673