• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে মাগুরার কিশোর!

    আসিফ হাসান কাজল | ২৬ নভেম্বর ২০১৮ | ১০:৫৯ অপরাহ্ণ

    গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে মাগুরার কিশোর!

    এক মিনিট অর্থাৎ মাত্র ৬০ সেকেন্ডে দুই হাতের মধ্যে ১৩৪ বার বল ঘুরিয়ে গিনেস বুক অব রেকর্ডে নিজের নাম লেখালেন ১৬ বছর বয়সী মাহমুদুল হাসান ফয়সাল। গত ৭ই নভেম্বর গিনেসরেকর্ড কর্তৃপক্ষ ফয়সালকে আনুষ্ঠানিকভাবে তাকে এই স্বীকৃতি প্রদান করেছে।


    ফয়সাল মাগুরা সদর উপজেলার হাজিপুর ইউনিয়নের ছেলে। পড়াশুনা করছেন মাগুরা পলিটেকনিক কলেজে। সে বাংলাদেশ সেবাবাহিনীর (অবঃপ্রাপ্ত) সৈনিক সোহেল রানার সন্তান । ফুটবল নিয়ে এমন যাদুকরী গতিময় ক্যারিশমার ব্যাপারে সে জানায়, মাত্র ১ বছরের নিরলস অধ্যাবসায় তাকে এই সফলতার শিখরে পৌছে দিয়েছে। দিনে ১৪-১৫ ঘন্টা অনুশীলন আজ তাকে বিশ্ব খেতাবে আর দশটা কিশোরদের থেকে অনন্য করেছে । সে স্বপ্ন দেখে ভবিষ্যতে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ইভেন্টে অংশগ্রহণ করবে। বড় খেলোয়ার হবে।

    মুঠোফোনে রেকর্ড বুকে নাম লেখানো কিশোরের সাথে কথা হলে ঠিক কিভাবে ফুটবলের ফ্রি স্টাইল মাথায় এলো? এমন কেউ কি আছেন যার অনুকরণে অনুপ্রাণিত হয়ে এভাবে আসা? সাদামাটা উত্তরে সে জানায়, ছোটবেলায় ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছিল, তবে ফুটবলের হাত-পা মিলিয়ে গতিময় ছন্দই তাকে এখন বেশী টানে। তবে এক্ষেত্রে তার কোন আইডল নেই বলেও জানায় এই কিশোর।


    এ বছরের ১১ই আগষ্ট গিনেস বুক অব রেকর্ডে ভিডিও ধারণ ও প্রয়োজনীয় তথ্য জমা দেওয়ার প্রেক্ষিতে যাচাই বাছাই করে ৭ই নভেম্বর স্বীকৃতি দেয় গিনেস বুক কর্তৃপক্ষ। এই ব্যাপারে ফয়সালকে পৃষ্ঠপোষকতা করেছে ওয়ালটন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669