বুধবার, অক্টোবর ২০, ২০২১

গুচ্ছ পদ্ধতিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ২০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

গুচ্ছ পদ্ধতিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত গুচ্ছভুক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি (GST) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ বুধবার বিকেল ৫টায় গুচ্ছ ভর্তির ওয়েবসাইটে https://gstadmission.ac.bd/ ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) বিকালে বিষয়টি নিশ্চিত করেন ভর্তি পরীক্ষার উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির যুগ্ম আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।


তিনি বলেন, বুধবার সকালে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকের মাধ্যমে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফলাফল প্রকাশের অনুমোদন দেওয়া হয়। বিকাল ৫টা থেকে গুচ্ছ পরীক্ষার ওয়েবসাইট যে কোনো শিক্ষার্থী ফলাফল দেখতে পারবেন। এবারের পরীক্ষায় প্রথম স্থান অর্জন করা শিক্ষার্থীর নম্বর ৯৫। আর সর্বনিম্ন পেয়েছেন মাইনাস ১০।

তিনি আরো বলেন, ওএমআর শীট দেখার ক্ষেত্রে আমরা অনেক মানবিক ছিলাম। যারা খুব বেশি বড় ভুল করেছেন কেবল তাদেরই ওএমআর শীট বাতিল বলে গণ্য হয়েছে।


উল্লেখ্য, গত ১৭ অক্টোবর সারাদেশে ২৬টি কেন্দ্রে একযোগে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১২ হাজার ৪৯১টি আসনের বিপরীতে মোট ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।

Posted ১০:৩৯ অপরাহ্ণ | বুধবার, ২০ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১