• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গুলশানে হামলাকারী পাঁচ জঙ্গির ফরেনসিক প্রতিবেদন প্রকাশ

    অনলাইন ডেস্ক: | ০১ জুলাই ২০১৭ | ৮:৩৬ অপরাহ্ণ

    গুলশানে হামলাকারী পাঁচ জঙ্গির ফরেনসিক প্রতিবেদন প্রকাশ

    গুলশানের হলি আর্টিজানে নিহত জঙ্গিদের ফরেনসিক প্রতিবেদন প্রকাশ করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাপসাতাল কর্তৃপক্ষ। প্রতিবেদনে বলা হয়েছে, নিহত পাঁচ জঙ্গির শরীরে কোনো শক্তিবর্ধক বা নেশাজাতীয় কিছু পাওয়া যায়নি। হামলার সময় তারা স্বাভাবিক ও সুস্থ মস্তিষ্কের ছিলেন।


    শনিবার দুপুরে ঢামেক হাসপাতাল ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ বলেন, তাদের শরীরে শক্তিবর্ধক বা নেশাজাতীয় কিছু পাওয়া যায়নি। তাদের শরীরে গুলি, জখমের চিহ্ন ও বোমার স্প্লিন্টার পাওয়া গেছে।

    ajkerograbani.com

    জঙ্গিদের ময়নাতদন্তকারী এ চিকিৎসক বলেন, নিহতদের ময়নাতদন্ত করে তাদের শরীর থেকে রক্ত, চুল ও প্রস্রাব নমুনা সংগ্রহ করা হয়। এরপরই তা বিভিন্ন পরীক্ষাগারে পরীক্ষা করা হয়। যা পরবর্তীতে আমাদের হাতে আসে। এরপরই আমরা নিশ্চিত হই হামলার আগে জঙ্গিরা কোনো ধরনের শক্তিবর্ধক খায়নি। আর তাদের মৃত্যু হয়েছে গুলিতে। এ ছাড়া তাদের শরীরে জখম এবং স্প্লিন্টার পাওয়া গেছে। এই প্রতিবেদন মামলার তদন্ত কর্মকর্তার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

    জঙ্গিদের ফরেনসিক নমুনা এফবিআই ও ভারতীয় একটি গোয়েন্দা সংস্থাকে দেওয়া হয়েছিল বলে জানান সোহেল মাহমুদ।

    ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় ৫ জঙ্গি হামলা চালায়। পরদিন ভোরে সেনাবাহিনীর অভিযানে জঙ্গিরা নিহত হয়। ওই হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহত হন। এদের মধ্যে পুলিশের দুজন কর্মকর্তা ছিলেন। বিদেশিদের মধ্যে ৯ জন ইতালির, ৭ জন জাপানি ও একজন ভারতীয় ছিলেন। বাকিরা বাংলাদেশি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757