বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গোপালগঞ্জে কর্মহীন ঘরবন্দী মানুষের পাশে বাবুল আক্তার বাবলা

অগ্রবাণী রিপোর্ট   |   বুধবার, ২২ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

গোপালগঞ্জে কর্মহীন ঘরবন্দী মানুষের পাশে বাবুল আক্তার বাবলা

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের অক্রান্ত রুখতে সরকার মানুষকে ঘরে থাকার নির্দেশ দেওয়ার পর থেকে মানুষ কর্মহীন হয়ে পড়েছে। যে যে ভাবে পারছে মানবিক সাহায্যে দিচ্ছে।
গোপালগঞ্জে ঘর বন্দী কর্মহীন মানুষের জন্য গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা সমাজ সেবক বাবুল আক্তার বাবলার এরকম ব্যক্তিগত উদ্যোগ কয়েকটি পরিবারকে বাচার সুযোগ করে দিয়েছে।
সারা দেশে যখন ডাক্তারদের পিপিই সংকট তখন তিনি সর্বপ্রথম গোপালগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসকদের জন্য ২০০ পিপিই প্রদান করেন। ৫০ জন সাংবাদিকদের জন্য পিপিই দেন। একটি টিম নিয়ে শহরে স্প্রে করতে নেমে যান। মানুষকে মাক্স হাত ধোয়ার জন্য হ্যান্ড সেনিটারাইজেশন প্রদান করেন।
এরপর জেলা প্রশাসকের ত্রান তাহবিলে ৫৪টা পরিবারের জন্য খাদ্য সহায়তার দায়িত্ব নেন। জেলা প্রশাসকের কাছে তালিকা জমা দেন। এবং নগদ অর্থ প্রদান করেন।
সমাজে এই নিন্ম আয়ের মানুষদের ঘরে প্রতি সপ্তাহে খাদ্য পৌছে যাবে। তারা সকলেই খুশি। কয়েকজনের সঙ্গে আলাপ করে জানা যায় তারা শুধু তার জন্য দোয়া করছে। তারা বলেছে ‘বিপদে যে পাশে দাড়ায় সেই পরম আপনজন’। এই বিপদে আমার তার দেওয়া খাদ্য সামগ্রী খুধার্ত সন্তানদের মুখে তুলে দিতে পারছি এর চাইতে বড় শুখ আর নাই। আমরা সকলে বাবালা ভাইয়ের জন্য দোয়া করি। আল্লাহ যেন তাকে অনেক বড় করে।
কথা হচ্ছিলো একজন মসজিদের ইমামের সঙ্গে তিনি ভাবতেও পারেন নাই না চাইতে আমার ঘরে খাদ্য পৌছে যাবে। সে নামাজ পড়ার সময় তার জন্য দোয়া করে।
একজন মুয়াজ্জিন এভাবেই না চাইতে তাকে খাদ্য পৌছে দিয়েছেন। একজন পুরোহিত তাকেও এভাবে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে।
সবচাইতে আশ্চর্য তাদের কাছে ফোন করে যারা এই খাদ্য দিচ্ছেন তাদের নিষেধ করা আছে নাম বলতে।
এই প্রচারবিহীন সহায়ককারি বাবুল আক্তার বাবলা এই প্রতিবেদককে বলেন, আমি অসহায় মানুষের পাশে দাড়িয়েছে কারন আল্লাহ আমাকে সামান্য তৌফিক দিয়েছে। আমি যতদিন এই মানুষগুলো গৃহবন্দী থাকবে ততদিন সহায়তা করে যাবো।

Facebook Comments Box


Posted ১০:৪১ পূর্বাহ্ণ | বুধবার, ২২ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১