• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    গোপালগঞ্জের এই ব্রিজের বাকি কাজ করবে কে?

    কোটালীপাড়া প্রতিনিধি: সুজিৎ মৃধা | ২৮ আগস্ট ২০১৯ | ৮:১৪ পূর্বাহ্ণ

    গোপালগঞ্জের এই ব্রিজের বাকি কাজ করবে কে?

    গোপালগঞ্জের কোটালীপাড়ায় নির্মাণকাজের তিন বছরেও সম্পন্ন হয়নি তিনটি ব্রিজের কাজ। উপজেলার কান্দি ইউনিয়নের শেখ হাসিনা কলেজ থেকে টুঙ্গিপাড়া উপজেলার তারাইল বাজার পর্যন্ত ৩ কিলোমিটার সড়কের দুটি ব্রিজ ও একটি বক্স কালভাটের নির্মাণকাজ শুরু করলেও তিন বছরে শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান এম.এস নিয়াজ ট্রেডার্স।

    স্থানীয়দের অভিযোগ কাজের শুরু থেকেই বিভিন্ন অনিয়ম করে এই প্রতিষ্ঠান এবং ব্রিজগুলো অর্ধনির্মিত অবস্থায় রাখার কারনে বর্তমানে ব্রিজের বাকি কাঁচামালগুলো অকেজো হয়ে পড়েছে।


    জানা যায়, কোটালীপাড়া-টুঙ্গিপাড়া উপজেলার সাতটি গ্রামের মানুষের যাতায়াত এই সড়কে। এছাড়া তিনটি প্রাথমিক বিদ্যালয়, একটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি কলেজের ছাত্রছাত্রীদের যাতায়াতের এটাই প্রধান সড়ক। ব্রিজের কাজ শেষ না হওয়ায় বিজ্রের পাশের সাঁকো দিয়েই চলাচল করতে হয় তাদের।

    এলাকাবাসী জানান, ব্রিজ না থাকার কারনে আমাদের যাতায়াতের অনেক সমস্যা হয়, ছাত্রছাত্রীরা ঠিকভাবে স্কুল কলেজে যেতে পারেনা বাঁশের সাঁকোতে পার হতে গিয়ে বিভিন্ন সময়ে তারা পানিতে পড়ে যায়, বইখাতা নষ্ট হয়ে যায় এতে ছাত্রছাত্রীদের পড়াশোনা চরমভাবে ব্যাহত হচ্ছে।

    এছাড়া গাড়ি চলাচল না করায় আমরা কোন জরুরী রোগীকে সঠিক সময়ে হাসপাতালে নিতে পারিনা এভাবে চিকিৎসা না পেয়েই মারা যাচ্ছে অনেকে বিশেষ করে প্রসূতি মায়েদের জীবন বেশি সঙ্কটাপন্ন। তাই আমরা কতৃপক্ষের কাছে বিশেষভাবে আবেদন করছি যেন অতিশীঘ্রই তিনটি ব্রিজের কাজ সম্পন্ন করা হয়।

    কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন এই তিনটি ব্রিজের কারনে আমাদের এলাকাটি বর্তমান সরকারের বিভিন্ন আধুনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। আমি এম.এস নিয়াজ ট্রেডার্সের ঠিকাদার টুটুল ভাইকে অনেকবার বিষয়টি অবগত করেছি কিন্তু কোন সমাধান পাইনি।

    এব্যাপারে উপজেলা নির্বাহী প্রকৌশলী দেবাশীষ বাগচির কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি শুনেছি এই কাজটি ২০১৬-২০১৭ অর্থবছরেই সম্পন্ন হওয়ার কথা ছিলো কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলার কারনেই এখনও কাজগুলো অসমাপ্ত রয়েছে তবে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এই কাজটি অন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে বুঝিয়ে দিয়ে অতিদ্রুতই ব্রিজগুলোর বাকি অংশ নির্মাণ করা হবে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী