• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গোপালগঞ্জের বেদখল হয়ে গেছে জিয়ার খাল

    নিজস্ব প্রিতিবেদক | ২৪ অক্টোবর ২০১৮ | ৪:৪৯ অপরাহ্ণ

    গোপালগঞ্জের বেদখল হয়ে গেছে জিয়ার খাল

    গোপালগঞ্জ জেলা শহরের উপকন্ঠ ইসলামপাড়া এলাকায় নির্মিত জেলা কারাগারের সামনের জিয়ার খালটি বেদখল হয়ে গেছে। এই খালটি জেলা শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া মূল মধুমতি নদি এবং বর্তমান মধুমতি লেকের সাথে সংযুক্ত ছিল এক সময়। কিন্তু প্রভাবশালী অসাধু চক্র কালে কালে খালটি দখলে নিয়ে গড়ে তুলেছে বিভিন্ন স্থাপনা।


    জেলা প্রশাসকের কার্যালয়ের সাবেক নাজির মো: ইমদাদ হোসেন খালের কিছু অংশ দখলে নিয়ে গড়ে তুলেছেন মার্কেট। জেলা বিএনপি’র সাবেক সভাপতি মো: সাইফুর রহমান নান্টু খালের অংশ বিশেষসহ কয়েক একর জায়গা দখল করে গড়ে তুলেছেন হাজী লাল মিয়া সিটি কলেজ।


    খালের জায়গা দখল করে অনেকে বসতবাড়ীও নির্মান করেছে। খাল দখল করে নির্মিত হয়েছে ডায়াবেটিক সমিতি জেনারেল হাসপাতালের প্রধান ফটক। বর্তমানে চলছে একটি বিদ্যালয় নির্মানের কাজ। অথচ খালটি বাঁচিয়ে রেখেও এসব কাজ করা যেত।
    জিয়ার খালটি বেদখল হওয়ায় এলাকাবাসী নানা সমস্যায় জর্জরিত হচ্ছে বলে জানা গেছে। এলাকার ফরিদা বেগম (৫০) নামে একজন গৃহবধূ জানিয়েছেন খালটি অবৈধভাবে ভরাট করে প্রভাবশালীরা বিভিন্ন স্থাপনা নির্মান করায় এলাকাবাসীর ব্যবহৃত পানি নিষ্কাষনে দারুন সমস্যা হচ্ছে। সামান্য বৃষ্টি হলেও এলাকা তলিয়ে যায়।
    খালটি দখলমুক্ত করা সম্ভব কিনা সে ব্যাপারে জিজ্ঞাসা করা হলে গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী বিএম ইছানুল কবীর জানিয়েছেন খালটি যে এলাকায় অবস্থিত তা খাস খতিয়ানভুক্ত। খাস খতিয়ানের সমুদয় জমি জেলা প্রশাসকের নিয়ন্ত্রনাধীন। শুধুমাত্র জেলা প্রশাসক চেষ্টা করলে খালটি বাঁচিয়ে রাখতে পারেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669