• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গোপালগঞ্জে শুরু হয়েছে বারুনী মেলা, লাখ লাখ ভক্তের সমাগম

    গোপালগঞ্জ প্রতিনিধি | ০২ এপ্রিল ২০১৯ | ১১:৫৬ পূর্বাহ্ণ

    গোপালগঞ্জে শুরু হয়েছে বারুনী মেলা, লাখ লাখ ভক্তের সমাগম

    গোপালগঞ্জের শুরু হয়েছে লাখ লাখ ভক্তের সমাগমে শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের ২০৮তম জন্ম তিথিতে স্নানোৎসব ও মহা-বারুনীর মেলা।


    এটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সবচেয়ে বড় স্নানোৎসব ও মেলা। অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্নানোৎসব এবং মেলা উদযাপন কমিটির পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
    মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সোয়া ৯টায় হরিচাঁদ ঠাকুরের উত্তরসূরি ও স্নানোৎসব কমিটির সভাপতি হিমাংশুপতি ঠাকুর স্নানোৎসবের শুভ উদ্বোধন করেন। স্নান চলবে বুধবার বেলা ১১টা ৩৫ মিনিট পর্যন্ত।
    এই উৎসবকে সঠিক ভাবে সম্পন্ন করতে নিরাপত্তার জন্য বসানো হয়েছে সিসি ক্যামেরা । আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যের পাশাপাশি মতুয়া সংঘের ৪ শতাধিক স্বেচ্ছাসেবক সার্বিক দায়িত্ব পালন করবেন।
    এদিন মঁতূয়া ভক্ত ও হরিচাঁদ-গুরুচাঁদ ঠাকুরের ভক্তরা এখানে স্নান করবেন পাপ মোচনের আশায়। স্নানোৎসব উপলক্ষে ঠাকুরবাড়ি আশপাশে বসবে মহাবারুনী মেলা। মেলা চলবে তিন দিন ব্যাপী।
    হরিচাঁদ ঠাকুরের উত্তরসূরি ও কাশিয়ানী উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান সুব্রত ঠাকুর জানিয়েছেন, পার্শ্ববর্তী দেশ ভারত, নেপাল এবং শ্রীলংকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মঁতুয়া ভক্তরা এ স্নানোৎসবে যোগ দেবেন। ভক্তরা প্রথমে কামনা ও পরে শান্তি সাগরে (বড় আকৃতির পুকুর) স্নান করে থাকেন। সব মিলে প্রায় ১০ লাখ লোকের সমাগম ঘটে।
    কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান বলেন, অনুষ্ঠানটিকে নিরবচ্ছিন্ন করতে দুইশত পুলিশ সদস্যের একটি শিপটিং তালিকা তৈরি হয়েছে। এছাড়া কমিটির পক্ষ থেকে স্বেচ্ছাসেবকও থাকবে। ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
    জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান বলেন, স্নানোৎসবকে সুষ্ঠভাবে সম্পন্ন করতে পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। যেহেতু এখানে বড় ধরনের জমায়েত হয়, সেই কারণে ঠাকুরবাড়ির প্রবেশ পথে ও গুরুত্বপূর্ণ স্থানে সিসি টিভি ক্যামেরা বসানো হয়েছে। পর্যাপ্ত পানি ও স্যানিটেশনের ব্যবস্থা করা হয়েছে। নির্মাণ করা হয়েছে পর্যবেক্ষণ চৌকিও (ওয়াচ টাওয়ার)।


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673