শুক্রবার, জুন ১২, ২০২০

গোপালগঞ্জের সন্তান ও পাবনার এসপি শেখ রফিকুল করোনায় আক্রান্ত

  |   শুক্রবার, ১২ জুন ২০২০ | প্রিন্ট  

গোপালগঞ্জের সন্তান ও পাবনার এসপি শেখ রফিকুল করোনায় আক্রান্ত

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম করোনায় আক্রান্ত হয়েছেন। পুলিশ বিভাগে বিশেষ ব্যবস্থায় তার দেয়া নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে।
শুক্রবার বিকেলে এ রিপোর্ট পাওয়া যায়। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।
গৌতম কুমার বিশ্বাস জানান, পুলিশ সুপারের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। শুক্রবার প্রাপ্ত ফলাফলে তার করোনা পজেটিভ আসে।
পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবালও বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ সুপার করোনায় আক্রান্ত। তার কিছু উপসর্গ দেখা দেয়ায় তিনি তার নমুনা পুলিশ বিভাগের বিশেষ ব্যবস্থায় ঢাকা পাঠিয়েছিলেন। সেখান থেকে তার ফলাফল পজেটিভ এসেছে বলে তিনি পুলিশ সুপারের বরাত দিয়ে জানান।
সিভিল সার্জন আরো জানান, পুলিশ সুপারের শারীরিক অবস্থা ভালো রয়েছে। তিনি পাবনাতেই হোম আইসোলেশনে পাবনা জেনারেল হাসপাতালের চিকিৎসক খায়রুল ইসলামের তত্ত্বাবধানে রয়েছেন।
এদিকে জেলায় ক্রমেই বাড়ছে করোনাক্রান্ত রোগীর সংখ্যা। সর্বশেষ তথ্য অনুযায়ী পাবনায় বুধবার ১৭ জন, বৃহস্পতিবার ১৬ জন, শুক্রবার ১১ জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন। আর গত ৭ দিনে ১৩৪ জন আক্রান্ত হয়েছেন। পুলিশ সুপারসহ এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৮৮ জনে দাঁড়িয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, পুলিশ, সরকারি-বেসরকারি চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ রয়েছেন।
তবে পাবনায় আক্রান্তের তুলনায় সুস্থতার হার অনেকটা কম। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১০। আর মৃত্যু হয়েছে ৫ জনের।
সিভিল সার্জন জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসায় পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ বেডের কোভিড চিকিৎসা হাসপাতাল হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০ বেডসহ জেলার ৮ উপজেলা হাসপাতালে ১০ বেড করে মোট ২০০ বেডের কোভিড-১৯ চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।
এদিকে পাবনায় অফিস আদালতে স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব মানা হলেও গণপরিবহন ও অন্যান্য স্থানে তা অনেকাংশেই মানা হচ্ছে না।
উল্লেখ্য, বুধবার (১০ জুন) দুপুরে পাবনায় কর্মরত সাংবাদিকদের অপেক্ষাকৃত নিরাপদ এন-নাইনটি ফাইভ মাস্ক উপহার দিয়েছেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম। পুলিশ সুপার কার্যালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের হাতে তিনি এই মাস্ক তুলে দেন।
এর আগে, গোপালগঞ্জ জেলার সদর উপজেলার পাইককান্দি গ্রামের সন্তান ও পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম পিপিএম পাবনায় বিনা পয়সায় ১১১ জনকে পুলিশ কনস্টেবল পদে চাকুরি প্রদানের প্রতিশ্রুতি দিয়ে আলোড়ন তুলেন।


Posted ৬:৫৬ অপরাহ্ণ | শুক্রবার, ১২ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]