• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গোপালগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মিটিং

    গোপালগঞ্জ প্রতিনিধি | ১২ জানুয়ারি ২০২০ | ৯:৩৩ অপরাহ্ণ

    গোপালগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মিটিং

    গোপালগঞ্জ জেলা আইন-শৃঙ্খলা কমিটির জানুয়ারি ২০২০ মাসের সভা রবিবার সকালে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা এর সভাপতিত্বে ‘স্বচ্ছতা’ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
    সভায় জেলা প্রশাসক, গোপালগঞ্জ মহোদয় প্রথমে ‘ওয়ান স্টপ সার্ভিস’ এর মাধ্যমে এ জেলার ১০,৩০০ (দশ হাজার তিনশত) ব্যক্তিকে ড্রাইভিং লার্ণার কার্ড বিতরণ করায় যেসব ব্যাক্তি প্রতিষ্ঠান সহযোগিতা করেছেন যেমন বিআরটিএ অফিস, সিভিল সার্জন অফিস, বিভিন্ন ব্যাংক এবং এ জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
    সভায় পুলিশ সুপার, গোপালগঞ্জ জানান গোপালগঞ্জ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পবিত্র জন্মভূমি এখানে ভিআইপি, ভিভিআইপিগণের আগমন উপলক্ষে বিভিন্ন ধরণের ব্যানার, পোস্টার, ফেস্টুন, প্লাকার্ড টাঙ্গানো হয় যা আর কখনো অপসারণ করা হয় না যার ফলে কিছুদিন পর ছিরে জরাজীর্ণ দেখায়, রাস্তায় চলাচলে বিঘ্নঘটে ফলে বিভিন্ন প্রকার দূর্ঘটনা হওয়ার আশঙ্কা দেখা যায়। তাই ডিজিটাল বিজ্ঞাপনের মাধ্যমে জনগণকে বিষয়সমূহ অবহিত করা হলে উক্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। অর্থাৎ শহরের গুরুত্বপুর্ণ কয়েকটি স্থানে LED বড় স্ক্রিণের মাধ্যমে বিজ্ঞাপন/প্রচার করা যেতে পারে।
    গোপালগঞ্জ শহরে অটোরিক্সা, ভ্যান, ব্যাটারী চালিত যানবাহণগুলো বিভিন্ন কালারের লাইট ব্যবহার করে। যার ফলে সামনের গাড়ি চালক বা পথচারীর চলাচলে সমস্যা হয় এবং দূর্ঘটনা ঘটে থাকে। তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আইন-শৃঙ্খলা বাহিনীকে সভাপতি অনুরোধ করেন।
    মেয়র গোপালগঞ্জ জানান শহরের অপরাধ প্রতিরোধ ও অপরাধীদের চিহ্নিত করতে গোপালগঞ্জ শহরসহ হরিদাসপুর ব্রিজ হতে ঘোনাপাড়া পর্যন্ত বিভিন্ন সড়ক ও মাহাসড়কে ২০০টি সিসিটিভি স্থাপন করা হবে এবং এর কন্ট্রোল রুম এসপি অফিস, ডিসি অফিস ও মেয়র, গোপালগঞ্জ এর অফিসে থাকতে পারে মর্মে সভায় আলোচনা হয়।
    সভাপতি, জেলা ট্রাক মালিক সমিতি জানান আমাদের এ জেলায় ২০০-৩০০ ট্রাক নিয়মিত যাতায়াত করে থাকে কিন্তু আমাদের কোন ট্রাক স্ট্যান্ড না থাকায় রাস্তার উপর, বিভিন্ন মোড়ে ট্রাক রেখে মালামাল ওঠানামা করতে হয় ফলে রাস্তায় যানচলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। আমাদের ও বিভিন্ন সময় প্রতিকূল পরিবেশে পরতে হয়, ট্রাক শ্রমিকদের জন্য বিশ্রামের কোন জায়গা নেই। এজন্য একটি ট্রাক স্ট্যান্ড তৈরির আবেদন জানান। এ বিষয়ে বিস্তারিত আলোচনান্তে বর্তমানে দুটি স্ট্যান্ডই গোপালগঞ্জ বাস মালিক সমিতি ব্যবহার করে থাকে তাই নতুন স্ট্যান্ড তৈরি না হওয়া পর্যন্ত উক্ত স্ট্যান্ড দুটি বাস মালিক সমিতি ও ট্র্যাক মালিক সমিতি উভয়ে ব্যবহার করবে।
    মো: ইলিয়াছুর রহমান, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, গোপালগঞ্জ সভায় জানান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেয়ার জন্য ‘ওয়ান স্টপ সার্ভিস’ ড্রাইভিং লার্নার কার্ড প্রদানের ন্যায় ‘ওয়ান স্টপ সার্ভিস’ এর মাধ্যমে পাসপোর্ট প্রদানের বিষয়ে অভিমত ব্যাক্ত করেন। জেলা পাসপোর্ট অফিসার জানান বর্তমানে ই-পাসপোর্ট যা ঢাকা থেকে আসে আমাদের জেলা থেকে যে কায©ক্রম গ্রহণ করা হয় তা উপজেলা থেকে ওয়ান স্টপ সাভির্সের মাধ্যমে প্রদান করা সম্ভব। বিস্তারিত আলোচনান্তে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সভাপতি বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও পাসপোর্ট অফিসারকে নির্দেশনা প্রদান করেন।
    সভায় জানানো হয়, গোপালগঞ্জ জেলায় গত ডিসেম্বর মাসে ধর্ষণ ০৬টি, চুরি ০৩টি, গবাদি পশু চুর ০১টি, খুন ০৩টি, নারী ও শিশু নির্যাতন ০৮টি, মাদকদ্রব্য মামলা ৪৯টি, অন্যান্য ৩৩টি সহ মোট ১০৩টি মামলা দায়ের হয়েছে। জেলা অধিক্ষেত্রে নভেম্বর ২০১৯ মাসে এ সংখ্যা ছিল ১১২টি। গোপালগঞ্জ জেলায় গত মাসের তুলনায় ডিসেম্বর মাসে ০৯টি মামলা হ্রাস পেয়েছে।
    সভায় পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান; গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান; গোপালগঞ্জ পৌরসভার মেয়র লিয়াকত আলী লেকু; গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু; বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: ইলিয়াছুর রহমানসহ, উপজেলা নির্বাহী অফিসার, সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, গণমাধ্যমকর্মীসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673