• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গোপালগঞ্জে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে অবৈধভাবে শিক্ষা সফরের নামে পিকনিক

    গোপালগঞ্জ প্রতিবেদক | ২৩ ডিসেম্বর ২০১৮ | ৩:৩৮ অপরাহ্ণ

    গোপালগঞ্জে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে অবৈধভাবে শিক্ষা সফরের নামে পিকনিক

    গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের খোন্দকার শামস্ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৩৫ জন এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে পিকনিকে যাওয়ার অভিযোগ উঠেছে কোচিং সেন্টার পরিচালনাকারী দুই জন সহকারী শিক্ষকের বিরুদ্ধে। ঐ দুই সহকারি শিক্ষক হলেন রঞ্জন কুমার বিশ্বাস ও মিনা ওহিদুজ্জামান (ওহিনুর)।
    শনিবার সকালে তারা বাগেরহাটের চন্দ্রমহলে গিয়েছেন পিকনিক করতে। সাথে শিশু এবং অভিভাবকদেরও দেখা গেছে। শিক্ষা সফরে রওনা দেয়ার পর গোপালগঞ্জ শহরের পাচুড়িয়ায় তাদের সাথে কথা বলা সম্ভব হয়েছে।
    এসএসসি পরীক্ষার সময় অত্যাসন্ন সেকারনে কোচিং সেন্টারের তরফ থেকে শিক্ষা সফরের নামে পিকনিক করা কি সমীচিন এ প্রশ্ন করা হলে ঐ দুই সহকারি শিক্ষক বলেছেন, “এ বিষয়টি প্রধান শিক্ষক জানেন। বিদ্যালয়ের তরফ থেকে পিকনিক হচ্ছে না। অভিভাবকদের আগ্রহের কারনেই পিকনিক হচ্ছে। পিকনিকে শুধু এসএসসি পরীক্ষার্থীরা নয়, বিভিন্ন শ্রেনীর শিক্ষার্থী রয়েছে”। পিকিনিক বা শিক্ষা সফরের লিখিত অনুমতি দেখতে চাইলে ঐ দুই শিক্ষক তা দেখাতে ব্যার্থ হন।
    পরে বিষয়টি নিয়ে প্রধান শিক্ষক খোন্দকার মো: জাকির হোসেনের সাথে আলাপ করা হলে তিনি বলেছেন,“ পিকনিকের ব্যাপারে আমি কিছু জানিনা। বিদ্যালয়ের তরফ থেকে কাউকে পিকনিক করার কোন অনুমতি দেয়া হয় নাই। পরীক্ষার্থীদের অবৈধভাবে পিকনিক বা শিক্ষা সফরে নিয়ে যাওয়া ঐ দুই জন শিক্ষকের স্ব স্ব সিদ্ধান্তের ব্যাপার ”।
    এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার সেখ আকরাম হোসেনকে অবহিত করা হলে তিনি বলেন, “শিক্ষার্থীদের নিয়ে পিকনিক বা শিক্ষা সফরে গেলে মন্ত্রনালয়ের অনুমতি লাগবে। অনুমতি ছাড়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে”।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669