বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১

গোপালগঞ্জে জন্ম নেওয়া জয়ার আসল বয়স কত, ৩৮ না ৪৯?

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

গোপালগঞ্জে জন্ম নেওয়া জয়ার আসল বয়স কত, ৩৮ না ৪৯?

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের আজ জন্মদিন। সোশ্যাল মিডিয়ায় ভক্ত থেকে তারকা সকলেই নায়িকাকে তার বিশেষ দিনের শুভেচ্ছা জানিয়েছেন, এখনো জানাচ্ছেন। বিভিন্ন অনলাইন সংবাদমাধ্যমেও জয়ার জন্মদিনের খবর প্রকাশ হয়েছে। কিন্তু বিতর্ক সৃষ্টি হয়েছে অভিনেত্রীর বয়সে নিয়ে।
কয়েকটি সংবাদমাধ্যমে জয়ার জন্ম ১৯৮৩ সালের ১ জুলাই উল্লেখ করা হয়েছে। কিছু সংবাদমাধ্যম আবার জন্মসাল উল্লেখ না করে শুধু ১ জুলাই জয়ার জন্মদিন উল্লেখ করে তাকে শুভেচ্ছা জানিয়েছে। অভিনেত্রীর জন্মসাল ১৯৮৩ ধরে নেয়া হলে, ২০২১ সালের ১ জুলাই তার ৩৮তম জন্মদিন পালিত হচ্ছে।
কিন্তু উইকিপিডিয়াতে এই অভিনেত্রীর সম্পর্কে থাকা তথ্য বলছে ভিন্ন কথা। সেখানে জয়ার জন্মসাল ১৯৭২। দিন-মাস ঠিকই আছে, ১ জুলাই। সেই হিসেবে এ বছর জয়ার ৪৯তম জন্মদিন হওয়ার কথা। কাজেই প্রশ্ন উঠেছে, জয়ার আসল বয়স তাহলে কত, ৩৮ নাকি ৪৯? উত্তরটা অভিনেত্রী নিজেই ভালো জানেন।
এদিকে, অধিকাংশ সংবাদমাধ্যমে উল্লেখ করা জন্মসাল এবং জয়ার বিয়ের সালের পার্থক্য বের করলেও লাগে খটকা। অভিনেতা ও মডেল ফয়সাল আহসানের সঙ্গে জয়ার বিয়ে হয়েছিল ১৯৯৮ সালে। এই তথ্যটি সবখানেই এক। তাহলে ১৯৮৩ থেকে ১৯৯৮ পর্যন্ত জয়ার বয়স দাঁড়ায় ১৫।
তাহলে কি মাত্র ১৫ বছর বয়সে বিয়ে করেছিলেন নামকরা এই অভিনেত্রী? এমন প্রশ্নও জেগেছে খোদ জয়ার ভক্তদের মাঝে। তবে নায়িকার আসল বয়স কত, এই বিতর্ক আপাতত দূরেই থাক। ৩৮ হোক বা ৪৯, আজ ১ জুলাই তার জন্মদিন, এটা তো সত্যি! শুভ জন্মদিন জয়া আহসান।
আজকের এই দিনে অভিনেত্রী জন্মেছিলেন গোপালগঞ্জে। তার বাবা মুক্তিযোদ্ধা এ এস মাসউদ এবং মা রেহানা মাসউদ ছিলেন একজন শিক্ষিকা। জয়ারা দুই বোন এক ভাই। অভিনয় শুরুর আগে তিনি নাচ ও গানের প্রতি আকৃষ্ট ছিলেন। প্রাতিষ্ঠানিক লেখাপড়ার পাশাপাশি শিখতেন ছবি আঁকা। এছাড়া তিনি একটি সংগীত স্কুলও পরিচালনা করেন।
২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় জয়ার। এরপর আর তাকে পেছনে তাকাতে হয়নি। এক যুগের বেশি সময়ের ক্যারিয়ারে দুই ডজনের মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। তিনটি জাতীয় পুরস্কারসহ জিতেছেন নামিদামি বহু সম্মাননা। জয়া কাজ করেছেন ছোট পর্দায়ও।


Posted ৫:৪৪ পিএম | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement