বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গোপালগঞ্জে বিদ্যালয়ের মাঠের বালু বিক্রির অভিযোগ

ডেস্ক   |   শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

গোপালগঞ্জে বিদ্যালয়ের মাঠের বালু বিক্রির অভিযোগ

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার মাচারতারা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে বিদ্যালয়ের মাঠের বালু বিক্রির অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের মাঠ থেকে বালু বিক্রির কারণে শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, দেড় বছর আগে বিদ্যালয়ের নিজস্ব ফান্ড থেকে দুই লাখ টাকা ব্যয় করে এ মাঠ ভরাট করা হয়। গত দুদিন আগে এলাকার একটি রাস্তা নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে তিন লাখ টাকায় এই বালু প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদার বিক্রি করেন। ঠিকাদার গত দুই দিন ধরে বিদ্যালয়ের মাঠ থেকে বালু উত্তোলন করে নেয়।
গত বৃহস্পতিবার শিক্ষার্থী ও এলাকাবাসীর বাধার মুখে ঠিকাদারের বালু উত্তোলন বন্ধ হয়।
নাম প্রকাশ না করা শর্তে নবম ও দশম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বলেন, মাঠ থেকে বালু উত্তোলন করায় আমরা এখন আর বিদ্যালয় মাঠে খেলাধুলা করাতে পারবো না। আমরা চাই দ্রুত আমাদের মাঠটি ভরাট করে দেওয়া হোক।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকার উন্নয়নের জন্য ঠিকাদার বিদ্যালয়ের মাঠ থেকে বালু নিয়েছে। দুএকদিনের মধ্যে ঠিকাদার মাঠ ভরে দিবে।
বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি রীনা মণ্ডল বলেন, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ রয়েছে। অভিযোগ উঠেছে তিনি বিদ্যালয়ের মাঠ থেকে বালু বিক্রি করেছেন, যা খুবই নিন্দনীয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুর রহমান বলেন, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত করে দেখা হবে। তিনি যদি দোষী হন তাহলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box


Posted ১২:০৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১