শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গোপালগঞ্জে সেনাবাহিনী মাঠে তৎপর

গোপালগঞ্জ প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

গোপালগঞ্জে সেনাবাহিনী মাঠে তৎপর

গোপালগঞ্জে করোনাভাইরাস মোকাবেলায় সমাজিক দূরত্ব ও মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে সেনাবাহিনীর ৫টি টিম ৫ উপজেলায় কাজ শুরু করেছে।
বৃহস্পতিবার গোপালগঞ্জের ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনীর ৫ জন ক্যাপ্টেনের নেতৃত্বে সকাল ১০ টায় সেনাবাহিনীর সদস্যরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এ কর্মকান্ড শুরু করেন।
টিমগুলো গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, মুকসুদপুর ও কাশিয়ানী উপজেলায় টহল দিচ্ছে। মানুষের সমাগম দেখলেই সেখানে গাড়ি থামিয়ে সেনা সদস্যরা মানুষের সাথে কথা বলছেন ও দ্রুত এলাকা ত্যাগ করে ঘরে থাকার নির্দেশ দিচ্ছেন। সেনা সদস্যরা ইজিবাইক,মোটর সাইকেল , প্রইভেটকার, রিক্সা থামিয়ে যাত্রী ও চালকদের মাস্ক, হ্যান্ড গ্লাভস আছে কিনা তা পর্যবেক্ষণ করছেন। না থাকলে, অনেককে মাস্ক পড়িয়ে দিয়েছেন। তারা এগুলো ব্যবহারের নির্দেশনা দিচ্ছেন। ঘরের বাইরে আসার বিষয়টি সাধারণ মানুষকে তারা জিজ্ঞাসা করছেন। সেনাসদস্যরা মাস্ক ও হ্যান্ড গøাভস পরে মোটরসাইকেলে মাত্র ১ জনকে আরহনের নির্দেশ দিচ্ছেন । সেনাবাহিনীর টহলরত প্রতিটি গাড়ি থেকেই সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। তারা সমাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে মাঠে কাজ করে যাচ্ছেন।
গোপালগঞ্জে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইলিয়াছুর রহমান বলেন, স্থানীয় জেলা প্রশাসনের সহযোগিতায় ৫ জন ম্যজিস্ট্রেট সেনা সদস্যদের ৫টি টিমের সাথে ৫ উপজেলায় কাজ করছেন। তারা সংক্রামক করেনাভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব ও মানুষকে ঘরে থাকার বিষয়টি নিশ্চিতে কাজ করছে। কেউ সমাজিক দূরত্ব ও ঘরে থকার নিয়ম লংঘন করে বাইরে অযথা ঘুরাঘুরি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। করোনা ঠেকাতে স্বাস্থ্যবিধি মানতে হবে। নিজে, পরিবার, সমাজ ও দেশকে ভাল রাখতে ঘরে থাকতে হবে।

Facebook Comments Box


Posted ৪:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১