• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গোপালগঞ্জ ২৫০ বেড হাসপাতালের বর্জ্য খায় গৃহপালিত পশু

    গোপালগঞ্জ প্রতিনিধি | ১৮ নভেম্বর ২০১৮ | ৯:০৪ অপরাহ্ণ

    গোপালগঞ্জ ২৫০ বেড হাসপাতালের বর্জ্য খায় গৃহপালিত পশু

    গোপালগঞ্জ ২৫০ বেড হাসপাতালের বর্জ্য প্রতিদিন আভ্যন্তরীন একটি রাস্তার উপর ফেলা হয়। ডাষ্টবিনটি ভেঙ্গে যাওয়ায় এ অবস্থা হয়েছে। রাস্তার উপর ফেলা দূষিত বর্জ্য প্রতিদিন খাচ্ছে গৃহপালিত পশুগলি। হাসপাতালের পার্শ্ববর্তী গৃহস্থ পরিবারের গুরুগুলি দূষিত বর্জ্য খেয়ে অসুস্থ হয়ে পড়ে প্রায়ই বলে জানা গেছে।
    এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষকে বারবার তাগিদ দিয়েও কোন লাভ হচ্ছে না। তারা হাসপাতাল কমপাউন্ডের মধ্যে গৃহপালিত পশু প্রবেশ বন্ধে কোন ব্যবস্থা গ্রহন করেনা। নতুন ডাষ্টবিন নির্মানও করেনা। রাস্তার উপর ফেলা বর্জ্য নিয়মিত অপসারন না করায় ঐ এলাকা সবসময় অস্বাস্থ্যকর এবং দূর্গন্ধময় থাকে।
    সরেজমিন হাসপাতালের বর্জ্য ফেলার স্থানে গিয়ে দেখা গেছে একটি গরু বর্জ্য থেকে খাবার খাচ্ছে। প্রতিদিন কয়েকটি গরু এসে বর্জ্য থেকে খাবার খুটে খায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
    ২৫০ বেড হাসপাতালের ওআরটি বিভাগের ঠিক পেছনেই বর্জ্য ফেলা হয়। এই এলাকার দূষিত বর্জ্য খেয়ে রোগাক্রান্ত হয়ে পড়তে পারে গৃহপালিত পশুগুলি ।
    এ ব্যাপারে আলাপ করা হলে গোপালগঞ্জ ২৫০ বেড হাসপাতালের আরএমও ডা.ফারুক আহমেদ জানিয়েছেন,বর্জ্য অপসারনের দায়িত্ব পৌরসভার। তারা নিয়ম মতো বর্জ্য অপসারন করলে ভালো হয়। হাসপাতাল এলাকার মধ্যে বসবাসকারীদের খোলা জায়গায় বর্জ্য ফেলতে নিষেধ করলেও তারা মানে না। যারা বসবাস করে তারা সবাই হাসপাতালে চাকুরী করে। তাদের নিজেদেরও কিছু দায়িত্ববোধ থাকা উচিত বলে আরএমও মনে করেন।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669