• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গোল্ডেন প্লাস পাইয়ে দেয়ার নামে অভিনব প্রতারণা

    ডেস্ক | ১১ ফেব্রুয়ারি ২০২০ | ৯:২০ অপরাহ্ণ

    গোল্ডেন প্লাস পাইয়ে দেয়ার নামে অভিনব প্রতারণা

    এসএসসি পরীক্ষার বিভিন্ন বিষয়ের বোর্ডের প্রশ্নের কপি, রেজাল্ট পরিবর্তন করে A+, গোল্ডেন প্লাস পাইয়ে দেয়ার ও ফেসবুক পেইজ খুলে অনলাইন গেমসের ওয়েব মানি দেয়ার নামে প্রতারণার করে বিকাশ ও রকেট নাম্বার দিয়ে টাকা হাতিয়ে নেওয়া অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে সিআইডি। ইমরান হোসেন ও সে মি. টপ আপ বিডি নামে দুটি ফেক ফেসবুক পেজ খুলে তারা প্রতারণা করতো।


    মঙ্গলবার অভিযানে থাকা সাইবার পুলিশ সেন্টারের মনিটরিং টিমের সহকারী পুলিশ সুপার মোমেনা আকতার বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।


    প্রতারক আমির হামজাকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়। সে মি. টপ আপ বিডি নামে একটি ফেক ফেসবুক পেইজ খুলে অনলাইন গেমসের ওয়েব মানি দেয়ার নামে বিভিন্ন জনের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিতো।

    মোমেনা আকতার বলেন, জিজ্ঞাসাবাদে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে আসামি আমির হামজা। তার বিরুদ্ধে পল্টন থানায় মামলা করা হয়েছে। মামলা পরবর্তী জিজ্ঞাসাবাদে আরো তথ্য পাওয়া যাবে বলেও জানান তিনি।

    অনলাইন ফ্রি গেম খেলা বা প্রতারণার সঙ্গে যারা জড়িত সিআইডির সাইবার মনিটরিং টিম তাদের কর্মকাণ্ড প্রতিনিয়ত পর্যবেক্ষণ করছে। যে বা যারা এই কাজের সঙ্গে জড়িত তাদের ভবিষ্যতে আইনের আওতায় আনা হবে।

    অন্যদিকে সিআইডির অপর এক অভিযানে আরেক ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণার অভিযোগে মো. মেহেদী হাসান ফরহাদ (২২) নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে সিআইডি।

    মোমেনা আকতার বলেন, নিজস্ব প্রযুক্তি ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে মনিটরিং টিম ফেক ফেসবুক আইডি ব্যবহারকারীকে চিহ্নিত করে অভিযান চালিয়ে মো. মেহেদী হাসান ফরহাদকে গত বৃহস্পতিবার আটক করে। পরের দিন মামলা হয়।

    পুলিশের এ কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদে সে ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। তার বিরুদ্ধে পল্টন থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4670