• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গোয়েন্দা রিপোর্ট : কি জুটছে আগামী নির্বাচনে আওয়ামী লীগের ভাগ্যে?

    নিজস্ব প্রতিবেদক: | ২৩ জুলাই ২০১৭ | ১:২৪ অপরাহ্ণ

    গোয়েন্দা রিপোর্ট :  কি জুটছে আগামী নির্বাচনে আওয়ামী লীগের ভাগ্যে?

    মুখে যাই বলুক দলের নিবন্ধন বাঁচাতে ও নেতাকর্মীদের চাঙ্গা রাখতে শেষ পর্যন্ত একাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবে বিএনপি। বিএনপির সারা দেশের প্রার্থীরা নিজের প্রার্থীতা জানান দিতে শুরু করেছে ব্যাপক গণসংযোগ। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে একাদশ জাতীয় নির্বাচনের মনোনয়ন পেতে শুরু করেছে প্রচার প্রচারণা। আসলেই কি বিএনপি নির্বাচনে আসবে? আসলে ফলাফল কি হবে?


    এই বিষয়টি মাথায় রেখে নিজেদের প্রার্থীকে বিজয়ী করতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ জনপ্রিয় প্রার্থীর সন্ধানে প্রতি আসনেই গোয়েন্দা জরিপ অব্যাহত রেখেছে। একজনের খারাপ রিপোর্ট আসলে আরেকজনের উপর রিপোর্ট দিতে নির্দেশনা দেয়া হচ্ছে গোয়েন্দা সংস্থাগুলোকে।
    আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের কয়েকজন নেতা গোয়েন্দাদের জরিপের বিষয়টি স্বীকার করেছেন।

    ajkerograbani.com

    জানা গেছে, সরকারের দুইটি গোয়েন্দা সংস্থা এবং একটি সামরিক গোয়েন্দা সংস্থা নিয়মিত প্রধানমন্ত্রীর দপ্তরে প্রতিবেদন জমা দিচ্ছে। প্রায় সব রিপোর্টেই ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় অনেক এমপির নাজুক অবস্থা উঠে এসেছে। সর্বশেষ গত সপ্তাহে একটি গোয়েন্দা সংস্থা বর্তমান সংসদ সদস্য ও সম্ভাব্য প্রার্থীদের জনপ্রিয়তার রেটিং পয়েন্ট নিয়ে প্রতিবেদন জমা দিয়েছে। সেই প্রতিবেদনে সরকারি দলের সংসদ সদস্যদের জনপ্রিয়তার রেটিং বেশ নাজুক এসেছে। যেসব আসনের এমপিদের জনপ্রিয়তা নেই, সেসব আসনে সম্ভাব্য আওয়ামী লীগের প্রার্থীদের বিষয়ে বিশদ রিপোর্ট দেয়ার নির্দেশনাও দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে। একটি গোয়েন্দা রিপোর্ট নিয়ে শেখ হাসিনার ব্যাংক ডাকাত সরকারের অভ্যন্তরে তোলপাড় চলছে। ২০১৮ সালের শেষে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হলে আওয়ামী লীগের সম্ভাবনা ও করণীয় নিয়ে বিশেষ গোয়েন্দা সংস্থা দেড়শো পৃষ্ঠার একটি বিস্তারিত রিপোর্ট তৈরী করে।

    রিপোর্টে গণমাধ্যমের ভূমিকা সম্পর্কে বলা হয়, অনেক গণমাধ্যমই এখন ভয়ে সরকারের দুর্বলতা লিখছেনা। এ কারণে সরকার নিজেকে শক্তিশালী ভাবলেও প্রকৃতপক্ষে মাঠের অবস্থা ভালো নয়। জনগণ সুযোগের অপেক্ষায় রয়েছে বলে গোয়েন্দা রিপোর্টে মন্তব্য করা হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755