শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১

গ্রামে বসেই বিনামূল্যে চিকিৎসা পাচ্ছে প্রতিবন্ধীরা

  |   শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

গ্রামে বসেই বিনামূল্যে চিকিৎসা পাচ্ছে প্রতিবন্ধীরা

মানিকগঞ্জ সদর কাটিগ্রামের ব্লুমস বিশেষায়িত বিদ্যালয়ের প্রতিবন্ধী শিশুদের ফি-ডেন্টাল চেকআপ দিয়েছে আঁকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল নামের একটি বেসরকারি সংগঠন। 
শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দিনব্যাপী প্রতিবন্ধী শিশুদের বিনা মূল্যে চিকিৎসাসেবা দেয়া হয়। এ সময় বিনামূল্যে ওষুধ, টুথপেস্ট, মাউথ ওয়াম, হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয় শিশুদের।
পরে ব্লুমস স্কুলের আঙিনায় অর্ধশতাধিক ফলস ও বনজ বৃক্ষের চারা রোপণ করেন আঁকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল সংগঠনের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটির সদস্য ডা. আদেলী এদিব খানসহ সংগঠনের সদস্যরা।
হাজীমুল বেগম নামে এক অভিভাবক জানান, আমার ছেলে বারেক জন্ম থেকেই প্রতিবন্ধী। কয়েক মাস ধরে ছেলেটি দাঁত ব্যথায় কান্নাকাটি করছিল। শুক্রবার এখানে ডাক্তার দেখানোর পর ওষুধ, টুথপেস্ট, মাউথ ওয়াশ পেয়েছি। ভালোই লাগছে।
আঁকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল সংগঠনের চেয়ারম্যান ডা. আদেলী এদিব খান জানান, আমাদের সংগঠনের মূল কাজ মানুষকে সাহায্য করা। আর পৃথিবীর শ্রেষ্ঠ সেবা মানবসেবা। তাই আমরা মানিকগঞ্জের ব্লুমস স্কুলের বিশেষ শিশু যারা সমাজের একটি বড় অংশ প্রতিবন্ধী। তাদের সেবা করতে পেরে আমরা গর্বিত। আমরা দেশের জন্য কাজ করতে চাই। তারই অংশ হিসেবে মানিকগঞ্জে এ কাজ করছি।


Posted ৩:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১