• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় প্রস্তুত সরকার

    অনলাইন ডেস্ক | ২৯ মে ২০১৭ | ৬:২৪ অপরাহ্ণ

    ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় প্রস্তুত সরকার

    বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে সরকার। এরই মধ্যে জেলা ও উপজেলা প্রশাসনকে প্রস্তুত থাকার নির্দেশ দেয়া হয়েছে। সব আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার জন্য দুর্যোগপ্রবণ জেলা প্রশাসনকে বলা হয়েছে।


    সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব গোলাম মোস্তফা এ তথ্য জানান। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় সরকারের প্রস্তুতি নিয়ে মন্ত্রণালয়ে এই বৈঠক হয়।

    ajkerograbani.com

    বৈঠকে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাসিম, অতিরিক্ত সচিব ফায়জুর রহমান ও অতিরিক্ত সচিব আমির হোসেন।

    ভারপ্রাপ্ত সচিব গোলাম মোস্তফা জানান, মন্ত্রণালয়ের সঙ্গে জেলা-উপজেলার সার্বক্ষণিক যোগাযোগ রক্ষার জন্য মন্ত্রণালয় ও অধিদফতরে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। উপকূলীয় এলাকায় উদ্ধার তৎপরতা চালানোর জন্য পর্যাপ্ত নৌযান প্রস্তুত রাখতে বলা হয়েছে জেলা প্রশাসনকে। অবস্থার অবনতি হলে সন্ধ্যার মধ্যে উপকূলীয় এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসার জন্য বলা হয়েছে। আবহাওয়া অধিদফতরের সংকেত অনুযায়ী সমুদ্রে অবস্থিত সব জাহাজ ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসতে বলা হয়েছে।

    উপকূলীয় লোকদের সতর্কতামূলক তথ্য প্রচার ও তাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে আসার জন্য ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) ভলান্টিয়ারদের অনুরোধ করা হয়েছে। দুর্যোগে যাতে মানুষের কোনো জানমালের ক্ষতি না হয় তার জন্য সর্বাত্মক প্রস্তুতি রাখার জন্য তাদের নির্দেশ দেয়া হয়েছে।

    সচিব জানান, ইতোমধ্যে প্রত্যেক জেলায় ত্রাণ তৎপরতা চালানোর জন্য প্রয়োজনীয় চাল ও নগদ অর্থ বরাদ্দ করা হয়েছে।

    নিজের জানমাল রক্ষায় দুর্যোগ সংক্রান্ত বার্তাকে অবহেলা না করে নিরাপদ আশ্রয়ে সরে আসতে উপকূলবাসীকে অনুরোধ করেন ভারপ্রাপ্ত সচিব গোলাম মোস্তফা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757