সোমবার, জুলাই ৪, ২০২২

চট্টগ্রামে আরো একজনের মৃত্যু, ৯৩ জন শনাক্ত

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ০৪ জুলাই ২০২২ | প্রিন্ট  

চট্টগ্রামে আরো একজনের মৃত্যু, ৯৩ জন শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে একজনের। সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, ল্যাব এইড, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল এবং এভারকেয়ার হাসপাতালে ৬০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।


পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৫ দশমিক ২৯ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ। আক্রাদের মধ্যে নগরীর ৮২ জন, সাতকানিয়ার তিনজন, পটিয়ার দুইজন, বোয়ালখালীর দুইজন, আনোয়ারার একজন, রাঙ্গুনিয়ার একজন, ফটিকছড়ির একজন ও হাটহাজারীর একজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৯২ হাজার ৮১২ জন ও উপজেলা পর্যায়ে ৩৪ হাজার ৬৩২ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৭ হাজার ৪৪৪ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৬৫ জন। এর মধ্যে নগরীর ৭৩৫ জন ও উপজেলার ৬৩০ জন রয়েছেন।


২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

Posted ২:০৪ অপরাহ্ণ | সোমবার, ০৪ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]