• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চট্টগ্রামে করোনায় আরো ৯ জনের মৃত্যু

    | ১১ এপ্রিল ২০২১ | ১১:৩৬ পূর্বাহ্ণ

    চট্টগ্রামে করোনায় আরো ৯ জনের মৃত্যু

    চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। যা গত এক বছরের মধ্যে সর্বোচ্চ। এনিয়ে চট্টগ্রামে মোট ৪২৩ জনের মৃত্যু হলো। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২২৮ জনের। রোববার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।


     


    শনিবার মোট আক্রান্তের সংখ্যা ছিল ৫২৩ জন। মারা গেছেন ৫ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮০৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৪টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বিআইটিআইডি ল্যাবে ৫২ জন, চমেক ল্যাবে ১০ জন এবং সিভাসু ল্যাবে ৫৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০৬টি নমুনা পরীক্ষা করে ৭৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

    ajkerograbani.com

    চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে নগরে ২০৪ জন এবং উপজেলায় ২৪ জন। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৩১৯ জন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757