• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চরমে পৌঁছেছে রুশ-মার্কিন দ্বন্দ্ব

    অনলাইন ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০১৭ | ৬:০৯ অপরাহ্ণ

    চরমে পৌঁছেছে রুশ-মার্কিন দ্বন্দ্ব

    মার্কিন যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে কূটনৈতিক দ্বন্দ্ব চরম পর্যায়ে পৌঁছেছে। মস্কোতে নিযুক্ত যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের এক কূটনীতিককে ১ সেপ্টেম্বর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে পাঠানো হয়। নিউইয়র্ক থেকে প্রকাশিত ‘ডেইলি নিউজ’ জানায়, রুশ কর্মকর্তাদের অভিযোগ—আমেরিকা বন্ধ করে দেওয়া রাশিয়ার ট্রেড মিশনে তল্লাশি চালানোর পরিকল্পনা করছে।


    মস্কোতে নিযুক্ত আমেরিকার সহকারী রাষ্ট্রদূত অ্যান্থনি গডফ্রের কাছে হস্তান্তর করা একটি নোটে রুশ পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, এ ধরনের তল্লাশি হবে অভূতপূর্ব আক্রমণাত্মক পদক্ষেপ।

    ajkerograbani.com

    মন্ত্রণালয় এক বিবৃতিতে ২ সেপ্টেম্বর জানায়, ওয়াশিংটন ডিসিতে বন্ধ থাকা রুশ বাণিজ্যিক মিশনের তালা ভেঙে ফেলার হুমকি দিয়েছে আমেরিকা। রাশিয়ার কূটনৈতিক ভবনে আমেরিকার গোয়েন্দা বাহিনীর ‘অবৈধ তল্লাশি’র ঘটনা ‘রুশ-বিরোধী’ উসকানি তৎপরতা।

    ওয়াশিংটন ডিসির ট্রেড মিশন, নিউইয়র্ক ট্রেড অফিস ও সান ফ্র্যান্সিসকো কনস্যুলেট—রাশিয়ার এই তিনটি স্থাপনা বন্ধ করার নির্দেশ দেওয়ার পরই রাশিয়া বৈরী আচরণ শুরু করে। নির্ধারিত তারিখের মধ্যে কনস্যুলেট বন্ধ করতে গিয়ে বাহ্যত তাড়াহুড়ার কারণে ১ সেপ্টেম্বর সান ফ্র্যান্সিসকো কনস্যুলেট ভবন থেকে ধোঁয়া বের হচ্ছিল। অগ্নিনির্বাপক কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে গেলে কনস্যুলেটের দরজায় থেকে তাদের বাধা দেওয়া হয় এবং তাদের ভবনের ভেতরে যেতে দেওয়া হয়নি।

    এ ঘটনায় অগ্নিনির্বাপক দলের কর্মীরা জানান, সম্ভবত কনস্যুলেট ভবনের কিছু দলিলপত্র পুড়ে ফেলা হচ্ছিল। এ ব্যাপারে রুশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জনৈক নারী মুখপাত্র কনস্যুলেট ভবন থেকে ধোঁয়া বের হওয়ার কারণ ব্যাখ্যা করে বলেন, ভবনটি বন্ধ করার আগে অপ্রয়োজনীয় কাগজপত্র নষ্ট করার ব্যাপারটি স্বাভাবিক ঘটনা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755