শনিবার, জুলাই ২৩, ২০২২

চরাঞ্চলের শিক্ষার্থীদের জন্য অডিও ভিজ্যুয়াল শিক্ষা দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ জুলাই ২০২২ | প্রিন্ট  

চরাঞ্চলের শিক্ষার্থীদের জন্য অডিও ভিজ্যুয়াল শিক্ষা দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষক সংকটে যেন চরাঞ্চলের শিক্ষার্থীরা পিছিয়ে না পড়ে, সে জন্য অডিও ভিজ্যুয়াল কনটেন্টের মাধ্যমে তাদের মানসম্পন্ন শিক্ষা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পুনর্বাসন খাত থেকে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, অনেক সময় চরাঞ্চলে শিক্ষক পাওয়া যায় না। আমরা এ দিকে নজর দিচ্ছি। শিক্ষার্থীদের জন্য আমরা নানান রকম অডিও ভিজ্যুয়াল তৈরি করছি। চরাঞ্চলে শিক্ষক সংকট দূর করতে স্থানীয় পর্যায় থেকে নিয়োগ দেওয়ার চেষ্টা করব। যদি আমরা উপযুক্ত শিক্ষক নাও পাই, তবে এ অডিও ভিজ্যুয়াল কনটেন্ট এর মাধ্যমে তাদের শিক্ষার ব্যবস্থা করব। যাতে করে তারা শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বর্তমানে চরাঞ্চলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমনভাবে তৈরি করা হয়, যেন বন্যা হলে সেগুলো ব্যবহার উপযোগী থাকে। তখন মানুষ ও গবাদিপশুসহ সবাই সেখানে নিরাপদে অবস্থান নেয়। বন্যার সময়ে স্কুলের কার্যক্রম চালিয়ে রাখা সম্ভব হয় না। কিন্তু বন্যা পরবর্তী সময়ে সেই ঘাটটি পুষিয়ে নিতে আমাদের চেষ্টা করতে হবে।


পাঠ্যবই থেকে ইসলাম ধর্ম তুলে নেয়া প্রসঙ্গে তিনি বলেন, কোনো পাঠ্যবই থেকে ইসলাম ধর্ম সরিয়ে ফেলা হয়নি। যা বলা হচ্ছে সবই মিথ্যা কথা। কাজেই আপনারা যারা সাংবাদিক রয়েছেন, তথ্য যাচাই করে সংবাদ দেওয়ার অনুরোধ জানাচ্ছি।

Posted ৪:৩০ অপরাহ্ণ | শনিবার, ২৩ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]