• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চলছে কাজলা খাল দখলমুক্ত অভিযান

    | ০৮ মার্চ ২০২১ | ৬:৫১ অপরাহ্ণ

    চলছে কাজলা খাল দখলমুক্ত অভিযান

    রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় কাজলা খাল দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে দক্ষিণ সিটি করপোরেশন।


    সোমবার (৮ মার্চ) অভিযানে শতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নুর তাপস বলছেন, আসছে বর্ষা মৌসুমে নগরবাসী যাতে জলাবদ্ধতায় নিমজ্জিত না হয় সে লক্ষ্যে কাজ করছেন তারা।

    ajkerograbani.com

    প্রস্থে ৮০ ফিট খাল দখল হতে হতে নেমে এসেছে ২০ থেকে ২৫ ফিটে। কোথাও কোথাও দখলদারের থাবায় সংকুচিত হয়েছে একসময়ের যৌবনা কাজলা খাল।

    সকাল থেকে যাত্রাবাড়ির কাজলারপাড় থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান। এসময় বিশাল এস্কেভেটর দিয়ে গুঁড়িয়ে দেয়া হয় অবৈধ বর্ধিতাংশ। একে একে ভেঙে ফেলা হয় খালের পাড়ে গড়ে ওঠা বহুতল ভবন, বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান। সিটি করপোরেশন জানায়, লম্বায় প্রায় তিন কিলোমিটার এ খাল উদ্ধার করে হাঁটার রাস্তা তৈরি করা হবে।

    এদিকে পুরান ঢাকার ওয়ারীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, বর্ষা মৌসুমের জন্য পুরোপুরি প্রস্তুত নগর প্রশাসন। আসছে বর্ষায় নগরবাসীকে জলাবদ্ধতায় কষ্ট করতে হবে না। সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। যাতে করে ঢাকাবাসীকে বর্ষার পানিতে আর নিমজ্জিত হতে না হয়।

    চলতি বছরের জানুয়ারিতে ওয়াসা আনুষ্ঠানিকভাবে খালের দায়িত্ব দুই সিটিকে হস্তান্তর করে। তারপরই রাজধানীর বিভিন্ন খাল উদ্ধারে অভিযান চালিয়ে আসছে ঢাকার দুই সিটি করপোরেশন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757