শুক্রবার, জানুয়ারি ২৮, ২০২২

চলছে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ, ১৭ সংগঠনের প্রবেশ অনুমতি

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

চলছে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ, ১৭ সংগঠনের প্রবেশ অনুমতি

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ। শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টার দিকে শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশ নিষিদ্ধ করেছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) এ নিষেধাজ্ঞা জারি করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। তারা জানিয়েছিলেন, ওপর মহলের নির্দেশে এটা করা হয়েছে।
এই ঘটনায় বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন ১৭ সংগঠনের নেতা ও সদস্যরা। কারণ এফডিসির ইতিহাসে এই প্রথমবার এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তারা। ক্ষোভ প্রকাশ করে পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন বলেন, ‌আমরা এই নিষেধাজ্ঞা মানব না। শুক্রবার আমরা সবাই প্রবেশ করব। দেখি এফডিসিতে প্রবেশে কে বাধা দেয়। না হলে আমরা গেটের সামনে অবস্থান করব।


তবে বন্ধের এ ঘোষণার কয়েক ঘণ্টার মাঝেই দিবাগত মধ্যরাতে বিএফডিসিকে শিল্পিদের জন্য উন্মুক্ত রাখার সিদ্ধান্ত হয়। পরিচালক সমিতির অন্যতম নেতা এসএ হক অলিক ২৮ জানুয়ারি প্রথম প্রহর রাত সাড়ে ১২টার দিকে জানান, অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন সবার অংশগ্রহণে উৎসবমুখর হচ্ছে। কিছুক্ষণ আগে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে বিএফডিসি কর্তৃপক্ষ সব সংগঠনের সদস্যদের প্রবেশাধিকার নিশ্চিত করেছে।

কাঞ্চন-নিপুন প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা:


সভাপতি- ইলিয়াস কাঞ্চন, সহসভাপতি- চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। সাধারণ সম্পাদক- নিপুন, সহসাধারণ সম্পাদক পদে আছেন সাইমন সাদিক। সাংগঠনিক সম্পাদক শাহনূর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান। কার্যকরী পরিষদের সদস্য হলেন—অমিত হাসান, ফেরদৌস আহমেদ, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা:

সভাপতি-মিশা সওদাগর, সহসভাপতি: মনোয়ার হোসেন ডিপজল-রুবেল। সাধারণ সম্পাদক, জায়েদ খান, সহসাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফারহান। কার্যকরী পরিষদের সদস্য: রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ ও নাদের খান।

Posted ১১:৫৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]