শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চসিকসহ সংসদীয় উপ-নির্বাচন নিয়ে আইইডিসিআরের দিকে তাকিয়ে ইসি

ডেস্ক   |   বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | প্রিন্ট  

চসিকসহ সংসদীয় উপ-নির্বাচন নিয়ে আইইডিসিআরের দিকে তাকিয়ে ইসি

পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন নিয়ে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দিকে তাকিয়ে আছে নির্বাচন কমিশন (ইসি)। করোনাভাইরাসের কারণে এসব নির্বাচন স্থগিত হবে কিনা তার সিদ্ধান্ত নিতে এই মুখাপেক্ষিতা।
জানা গেছে, পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচন ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন চলতি মাসে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান কাটছাঁট করার পরও এসব নির্বাচন অনুষ্ঠানের কাজ চালিয়ে যাচ্ছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এ দিয়ে কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কারণ নির্বাচনে ব্যাপক লোক সমাগম হয়। ইসির কর্মকর্তা-কর্মচারীরা ভোটের সঙ্গে জড়িত থাকে। করোনাভাইরাস একটি ছোঁয়াচে রোগ। সেক্ষেত্রে সবার ঝুঁকি থেকে যায়। তাই নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশনের ভেবে দেখা উচিৎ বলে মনে করেন ইসির অনেক কর্মকর্তারা।
এ বিষয়ে ইসির গণসংযোগ পরিচালক (জনসংযোগ) ইসরাইল হোসেন বলেন, ইসির অনেকের মধ্যে করোনাভাইরাস নিয়ে আতঙ্কে রয়েছে। তবে এখনও আমরা নির্বাচনী কাজ চালিয়ে যাচ্ছি। বৃহস্পতিবার (১২ মার্চ) এ বিষয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, করোনাভাইরাসের কারণে দেশে এখন কোনো জরুরি অবস্থা জারি করা হয়নি, আফিস-আদালতও বন্ধ হয়নি। সে কারণে আমরা এখন নির্বাচনের প্রস্ততি নিয়ে এগোচ্ছি। আইইডিসিআর যদি কোনো পরামর্শ দেয় সে অনুযায়ী কমিশন বসে সিদ্ধান্ত নেবে।
প্রসঙ্গত, আগামী ২৯ মার্চ চসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ওই দিনই ব্যালটে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ২১ মার্চ ইভিএমে ঢাকা-১০ এবং ব্যালটে গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচন হবে।

Facebook Comments Box


Posted ৬:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১