শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চসিকে নৌকার প্রার্থী রেজাউল করিম

ডেস্ক   |   শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

চসিকে নৌকার প্রার্থী রেজাউল করিম

চসিকে নির্বাচনে নৌকার প্রার্থী রেজাউল করিম চৌধুরি। আজ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।
তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।
এর আগে শনিবার সন্ধ্যা ৭টায় গণভবনে এ বৈঠক শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত মেয়র পদে দলীয় প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৯ জন। তাদের মধ্যে দলীয় নেতা থেকে শুরু করে ব্যবসায়ী, আইনজীবীও রয়েছেন।
কেন্দ্রীয় আওয়ামী লীগ সূত্র জানায়, গত ১০ ফেব্রুয়ারি দলীয় মনোনয়ন বিতরণের প্রথম দিন মেয়র পদে মোট চারজন ফরম সংগ্রহ করেন। তারা হলেন– মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাবেক মন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে ব্যবসায়ী মুজিবুর রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী।
১১ ফেব্রুয়ারি মনোনয়ন সংগ্রহ করেন তিনজন। তারা হলেন– বর্তমান মেয়র নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও আওয়ামী লীগ নেতা মো. ইউনুছ।
১২ ফেব্রুয়ারি ফরম সংগ্রহ করেন পাঁচজন। তারা হলেন– সাবেক সিডিএ চেয়ারম্যান নগর আওয়ামী লীগের আবদুচ ছালাম, সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর (অব.) এমদাদুল ইসলাম, হেলাল উদ্দিন চৌধুরী, ইনসান আলী ও সাবেক সংসদ সদস্য মইনুদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খান।
১৩ ফেব্রুয়ারি ফরম সংগ্রহ করেন দুজন। তারা হলেন– সাবেক মেয়র মনজুর আলম ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন।
সর্বশেষ ১৪ ফেব্রুয়ারি চরজন ফরম সংগ্রহ করেন। তারা হলেন– চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহাবুবুল আলম, সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের ভাই এরশাদুল আমীন, লন্ডন প্রবাসী ব্যারিস্টার মো. মনোয়ার হোসেন ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য দীপক কুমার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণত পরীক্ষিত ও ত্যাগী আওয়ামী লীগ নেতা এবং ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারগুলোকে মূল্যায়ন করে থাকেন বলে জানিয়েছেন নগর আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী। এসব দিক থেকে দলীয় মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে শেষ মুহূর্তে রেজাউল করিমকেই মনোনয়ন দেওয়া হয়।

Facebook Comments Box


Posted ১১:০১ অপরাহ্ণ | শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১