শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

চার দিন পর করোনার টিকাদান কার্যক্রম ফের শুরু

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৪ জুলাই ২০২১ | প্রিন্ট  

চার দিন পর করোনার টিকাদান কার্যক্রম ফের শুরু

ঈদুল আজহার ছুটির তিন দিন এবং শুক্রবারসহ (সাপ্তাহিক ছুটির দিন) চার দিন বন্ধ থাকার পর আজ শনিবার থেকে করোনার টিকাদান কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। বর্তমানে দেশে সিনোফার্ম, ফাইজার ও মডার্নার টিকা দেওয়া হচ্ছে।
রাজধানীসহ সারাদেশে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে যারা আজকে টিকা নেয়ার ক্ষুদে বার্তা পেয়েছেন তারা টিকা নিতে বিভিন্ন মেডিকেল কলেজ, হাসপাতাল ও জেলা সদর হাসপাতালে যাচ্ছেন।

শনিবার রাজধানীর উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ হাসপাতাল, শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে টিকা নিতে আসা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। এ সময়ে অনেককেই লাইনে দাঁড়িয়ে টিকা নেওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে।


এদিকে স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ১৯ জুলাই পর্যন্ত ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ডের কোভিশিল্ডের প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নেন ৪২ লাখ ৯৮ হাজার ৮৬ জন। টিকার মজুত শেষ হওয়ায় প্রথম ডোজের টিকা নিলেও কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের টিকা এখনো অনেকেই পাননি।

এছাড়াও সিনোফার্মের প্রথম ডোজের টিকা নিয়েছেন ১০ লাখ ৪৯ হাজার ৬৬০ জন এবং দ্বিতীয় ডোজ নেন তিন হাজার ৩১৯ জন, ফাইজারের প্রথম ডোজ নেন ৫০ হাজার ১০৪ জন এবং মর্ডানার প্রথম ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ৬৯ হাজার ৫৩৭ জন।


এদিকে কোভ্যাক্সের আওতায় জাপান সরকারের উপহারের প্রায় আড়াই লাখ ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা আসছে আজ বিকেলে। যারা দ্বিতীয় ডোজের টিকা পাননি তাদের অগ্রাধিকার ভিত্তিতে এ টিকা দেওয়া হবে।

Facebook Comments Box

Posted ১:৪৮ অপরাহ্ণ | শনিবার, ২৪ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০