বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

চিতাবাঘের হাত থেকে দুই ভাইকে বাঁচাল জন্মদিনের কেক!

পদ্মা ডেস্ক   |   সোমবার, ০৫ জুলাই ২০২১ | প্রিন্ট  

চিতাবাঘের হাত থেকে দুই ভাইকে বাঁচাল জন্মদিনের কেক!

একটা ২ পাউন্ডের কেক-ই চিতাবাঘের হামলা থেকে বাঁচিয়ে দিয়েছে দুই ভাইয়ের জীবন। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে।
জন্মদিন উপলক্ষে ভাই সাবিরকে বাইকে চাপিয়ে গোরাগিয়া গ্রাম থেকে নেপানগরে কেক আনতে গিয়েছিলেন ফিরোজ। কেক কিনে যখন বাড়ি ফিরছিলেন তারা তখন সন্ধ্যা হয়ে গিয়েছিল।
গ্রামের রাস্তা দিয়ে ফিরছিলেন তারা। কিন্তু রাস্তার ধারে আখক্ষেতের মধ্যে যে শিকার ধরার জন্য ওৎ পেতে বসে আছে চিতাবাঘ, সেটা ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি ফিরোজ এবং সাবির। দু’জনেই গল্প করতে করতে গাড়ি নিয়ে এগোচ্ছিলেন। ঠিক তখনই তাদের উপর লাফ মারে চিতাবাঘটি। বাইকের গতি থাকায় চিতার থাবা থেকে কোনও মতে নিজেদের সামলে নেন তারা।
বিপদ বুঝে ফিরোজ বাইকের গতি আরও বাড়ায়। কিন্তু কাদা পথে বাইক আটকে গিয়েছিল। তারা ভেবেছিলেন চিতার হামলা থেকে বেঁচে গিয়েছেন। কিন্তু না। প্রথম চেষ্টায় শিকার হাতছাড়া হওয়ায় তাদের পিছু পিছু ৫০০ মিটার ধাওয়া করে বাঘটি। শেষমেশ নাগালেও পেয়ে যায় দু’ভাইকে।
চিতাবাঘ তাদের উপর ফের হামলা করতেই বাইকের আড়ালে নিজেদের রক্ষা করেন তারা। কিন্তু বাঘ তখনও শিকার ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। ফের আবার থাবা চালায় বাঘটি। এবার থাবাটা লাগে সাবিরের হাতে থাকা কেকের বাক্সে। কোনও মতে সেটা সামলে নেন তিনি। কিন্তু ফের হামলা করতেই সাবির গোটা কেকটা এ বার বাঘের চোখ এবং মুখ লক্ষ্য করে ছুড়ে মারেন।
এ রকম অপ্রত্যাশিত পাল্টা হামলায় ভ্যাবাচ্যাকা খেয়ে যায় বাঘটি। তারপরই সেখান থেকে ছুটে পালিয়ে ফের আখক্ষেতে মিলিয়ে যায়।

Facebook Comments Box


Posted ৮:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১