• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চিলমারীতে পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষ টাকার মাছ নিধন

    | ০৮ মার্চ ২০২১ | ৩:৩২ অপরাহ্ণ

    চিলমারীতে পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষ টাকার মাছ নিধন

    কুড়িগ্রামের চিলমারী উপজেলার বালাবাড়ীহাট গাবেরতল এলাকার ছড়ার পাড় গ্রামে মাছ ব্যবসায়ী মাজ ুমিয়ার পুকুরে রাতের অন্ধকারে বিষ প্রয়োগ করে প্রায় ১লক্ষ টাকার মাছ নিধন করেছে দূর্বত্তরা।


    মাছ মারা যাওয়ায় দিশাহারা হয়ে পড়েছে মাছ ব্যবসায়ী মাজু মিয়া। মাজু মিয়া প্রতিদিনের ন্যায় সোমবার সকালে পুকুর দেখতে যায়। পুকুর পাড়ে গিয়ে দেখতে পায় অসংখ্য মাছ মরে পানির উপর ভেসে রয়েছে। স্থানীয় ইউপি সদস্য মোঃ সাইফুর রহমান, আওয়ামী লীগ নেতা বদিউজ্জামান ও এলকাবাসী মৃত মাছ ও পানিতে বিষের গন্ধ বুঝতে পেরে দূর্বত্তরা এ কাজকাটি করে থাকতে পারে বলে তারা জানান।

    ajkerograbani.com

    উপজেলা মৎস কর্মকর্তা নুরুজ্জামান খান জানান, সংবাদ পেয়ে ক্ষেত্র সহকারী রোকছানা পারভিনকে ঘটনা স্থলে পাঠানো হয়েছিল। তিনি পরিদর্শন করে প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে ন্যাপথলিন পুকুরের পানিতে মিশিয়ে দিয়ে অধিকাংশ মাছ মেরে ফেলা হয়েছে। কিছু পরিমান মাছ জীবিত রয়েছে সেগুলো অসুস্থ। তবে পুকুরে পর্যপ্ত পরিমান পানি সেচ দিলে অসুস্থ মাছ গুলো ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757