বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১

চিলিকে নিয়ে সতর্ক ব্রাজিল

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

চিলিকে নিয়ে সতর্ক ব্রাজিল

এবার শুরু সত্যিকারের লড়াই। ভুল করা চলবে না, নক আউটে হারলেই বিদায়। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে প্রথম দিনই মাঠে নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় আগামী শনিবার ভোর ছয়টায় চিলির সঙ্গে ডু অর ডাই ম্যাচ। যেখানে জিতলে দল সেমি-ফাইনালে। হারলেই বিদায়।
তার আগে অবশ্য দারুণ মেজাজে দল। গ্রুপ পর্বে অজেয় স্বাগতিকরা। চিলির বিপক্ষে লড়াইয়ের আগে তাই তো বাড়তি একটা আত্মবিশ্বাস থাকছে তাদের। বিশেষ করে রক্ষণ দুর্গ প্রাচীর তুলে দাঁড়িয়ে আছে। তবে চিলি যে মরণ কামড় দেবে, তা জানাই আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এ কারণেই সতর্ক দলটির ডিফেন্সের ফুটবলাররা।
দলের অভিজ্ঞ ডিফেন্ডার থিয়াগো সিলভা শেষ আটে চিলির বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে অবশ্য সতীর্থদের সতর্ক করলেন। বলছিলেন, ‘ওদের আক্রমণভাগ বেশ সংহত। চিলি টুর্নামেন্টে এখন অব্ধি গোলে শট নিয়েছে ১৭টি। যদিও বেশি গোল দিতে পারেনি। তবে ওরা চেষ্টা চালিয়ে যায়। রক্ষণের কাজে অবশ্যই মাঝমাঠ ও আক্রমণভাগের খেলোয়াড়দেরও ভূমিকা রাখতে হবে। ওরা যখনই খালি জায়গা পায়, তখনই গোলের জন্য শট নেয় পোষ্টে। আমাদের বুঝতে হবে, সতর্ক থাকতে হবে-ওরা সুযোগ পেলেই শট নেবে।’
এমনিতে ব্রাজিল এবার গোল পাচ্ছে। কোপার গ্রুপ পর্বে চার ম্যাচে করেছে ৮ গোল। গোল হজম করেছে মাত্র দুটি। এটা মাথায় রেখেই দাপট ধরে রাখতে চান সিলভা, ‘দেখুন, গোলের জন্য শটের প্রসঙ্গ আসলেই এটা বলতে হবে আমাদের রক্ষণভাগ আর গোলরক্ষকের জন্য দল ভুগেনি। আগের ম্যাচগুলোতে হয়তো তিন অথবা চারটি শট নিতে পেরেছে প্রতিপক্ষ। যারমধ্যে দুটি হয়েছে গোল। প্রতিপক্ষকে কম সুযোগ দিয়েছি আমরা।’
তার পথ ধরেই ব্রাজিল দারুণ খেলে যাচ্ছে। পরিসংখ্যান জানাচ্ছে, বিশ্বকাপ বাছাই ও কোপা আমেরিকা মিলিয়ে সর্বশেষ ১০ ম্যাচে মাত্র একবার ব্রাজিল দল হজম করেছে একের বেশি গোল। তবে চিলি ভাবনায় ফেলছে তাদের। নকআউট পর্বে একটু ভুল হলেই সর্বনাশ হয়ে যেতে পারে। অবশ্য কোপার শিরোপা জিতেই থামতে চায় তিতের দল।


Posted ১০:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]