• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চিয়ারলিডারদের জীবন

    অগ্রবাণী ডেস্ক | ০৫ মে ২০১৭ | ১:১৬ পূর্বাহ্ণ

    চিয়ারলিডারদের জীবন

    একটি ভিন্নধর্মী পেশা ‘চিয়ারলিডার’। যৌনতার ছোয়ায় নাচের তালে তালে মাঠে তারা দর্শকদের আনন্দ দেন। উজ্জীবিত করে রাখেন। কিন্তু তাদেরও রয়েছে পরিবার। অনেক চিয়ারলিডার স্বেচ্ছায় উচ্ছৃঙ্খল জীবনে পা দেন। অনেকে শুধু পেশাটাই ধরে রাখার চেষ্টা করেন। তবে যতোই নিজেদেরকে নিরাপদ রাখার চেষ্টা করেন না কেন, নানা ঘাত-প্রতিঘাত তাদের সইতে হয়। অনেক সময় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি হতে হয় যা তাদের জীবনের গতিপথ পাল্টে দেয়।


    আইপিএল নিয়ে গোটা ভারতজুড়ে জোর মাতামাতি। এর সুবাদেই উপমহাদেশে পা পড়েছে চিয়ারলিডারদের। জানেন কি এই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়েছে সেক্স, রয়েছে পর্ন, রয়েছে অন্ধকার। নিন্দুকেরা বলবেন, আলোর নীচেও তো থাকে অন্ধকার।

    ajkerograbani.com

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও সেরকমই। এমন কথাই হয়তো বলবেন নিন্দুকরা। এই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দক্ষিণ আফ্রিকার এক চিয়ারলিডার এসে রহস্য ফাঁস করে গিয়েছিলেন। আর সেখানে লুকিয়ে রয়েছে সেক্স, পর্ন, নোংরামি, অন্ধকার।

    ২০১১ সালে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের চিয়ারলিডার ছিলেন গ্যাব্রিয়েলা পাসকুয়ালোট্টো। সেবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মাঝপথেই গ্যাব্রিয়েলাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছিল। তার অপরাধ ছিল তিনি ব্লগে ‘আইপিএলের একজন চিয়ারলিডারের গোপন ডায়েরি’ শিরোনামে লিখছিলেন। সেখানে তিনি আইপিএলে তার নেতিবাচক অভিজ্ঞতার পাশাপাশি কিছু ভারতীয় ক্রিকেটারের চরিত্রের অন্ধকার দিক তুলে ধরেছিলেন। ম্যাচ শেষে তারা উন্মত্ত পার্টিতে যেসব অশালীন আচরণ করে চিয়ারলিডারদের সঙ্গে তা নিয়ে লিখেছিলেন।

    দক্ষিণ আফ্রিকার এই চিয়ারলিডারের মা পরবর্তীকালে আইপিএল-কে একহাত নিয়েছিলেন। তাঁর মেয়েকে যেভাবে টাকাপয়সা না-দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছিল, তাতে বেজায় চটে গিয়েছিলেন গ্যাব্রিয়েলার মা।

    গ্যাব্রিয়েলা অন্ধকারময় আইপিএল সম্পর্কে যা বলেছিলেন, তাতে অনেকেরই মাথায় হাত পড়বে। মাঠে উপস্থিত দর্শকরা প্রথমে চিয়ারলিডারদের মুখের দিকে তাকান। ক্রমে দর্শকদের দৃষ্টি গড়ায় চিয়ারলিডারদের স্তনের দিকে। তার পরে নিতম্ব। পরে আবার দর্শকদের দৃষ্টি পড়ে চিয়ারলিডারদের মুখের দিকে। সব দেখেশুনে গ্যাব্রিয়েলার মনে হয়েছিল চিয়ারলিডাররা যেন নীলছবির কোনও অভিনেত্রী।

    গত আইপিএলের সময় এক চিয়ারলিডার অবশ্য বলেছিলেন, ক্রিকেটারদের সঙ্গে চিয়ারলিডারদের কোনও যোগাযোগই থাকে না। গ্যাব্রিয়েলা কিন্তু অন্য কথা বলেছিলেন। ভিআইপি রুমে ক্রিকেটাররা অন্য অবতারে ধরা দেন। গ্যাব্রিয়েলা বলেছিলেন, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মা ভদ্র। কিন্তু অন্য ক্রিকেটাররা পার্টি-অ্যানিমাল। পার্টিতে উচ্ছৃঙ্খল হয়ে যান তাঁরা। অনেক ক্রিকেটার আবার চিয়ারলিডারদের প্রলোভন দিতেন। চিয়ারলিডারদের নিজেদের হোটেল রুমে নিয়ে যাওয়ার জন্য পীড়াপিড়িও করতেন বলে জানিয়েছিলেন গ্যাব্রিয়েলা। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক স্মিথের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছিলেন গ্যাব্রিয়েলা। বলেছিলেন, ‘‘বান্ধবীর সামনেই স্মিথ অন্য মেয়েকে ফ্লার্ট করতে পারে।’’ [LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757