• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চীনকে হুঁশিয়ার করলো ভারত!

    অগ্রবাণী ডেস্ক: | ০৪ এপ্রিল ২০১৭ | ৪:০৪ অপরাহ্ণ

    চীনকে হুঁশিয়ার করলো ভারত!

    তিব্বতের ধর্মগুরু দালাইলামার অরুণাচল প্রদেশে সফর নিয়ে শুরু থেকেই আপত্তি তুলে আসছে প্রতিবেশী চীন। এমনকি বেশ কয়েকবার ভারতকে হুমকিও দিয়েছে তারা।


    তাই এবার দালাইলামার তাওয়াং যাত্রার আগে স্পষ্টভাবেই চীনকে হুশিয়ারি দিল ভারত, চীন যেন ভারতের অভ্যন্তরীণ কোন বিষয়ে নাক গলাতে না আসে।


    মঙ্গলবার, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেন, ‘চীনের অভ্যন্তরীণ বিষয়ে ভারত কখনও নাক গলায় না । তাই চীনেরও ভারতের ব্যাপারে নাক গলানো উচিত নয়। এসময় তিনি অরুণাচলের মানুষ চীনের সঙ্গে ভালো প্রতিবেশীর সম্পর্ক রাখতে চায় বলেও উল্লেখ করেন তিনি।

    তিনি আরও বলেন, দালাইলামা একজন আধ্যাত্মিক ধর্মগুরু। তাঁকে নিয়ে যেন কোনও রঙ চড়ানো বিতর্ক না হয়। ভারতের মানুষ দালাইলামাকে সম্মান করে বলেও জানান তিনি।

    এর আগে দালাইলামার সফরে চীনের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তিতে প্রভাব পড়তে পারে বলেও হুঁশিয়ারি দিয়েছিল চীন। চীনের হুমকি উপেক্ষা করেই ভারতে এসেছেন দালাইলামা। অরুণাচল প্রদেশ যাওয়ার সিদ্ধান্তও নিয়েছেন তিনি। গুয়াহাটিতে থেকেই অরুণাচল সফরে যাবেন তিনি। যদিও অরুণাচল প্রদেশের তাওয়াং যাওয়ার বিষয়ে আপত্তি করেছে চীন। সেখানে গেলে নাকি চরম ফল ভুগতে হবে ভারতকে এমনটিই হুঁশিয়ারি দিয়েছিল চীন। যদিও সেই হুঁশিয়ারি কানে না তুলে অরুণাচলে দালাইলামা কেন? যে কোনও মানুষের যাওয়ার অধিকার আছে বলে পালটা চীনকে বার্তা দেয় ভারত।

    এছাড়া এর আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, দালাইলামা ভারতের সম্মানিত অতিথি। তিনি তার খুশিমতো ভারতের যে কোনও জায়গায় যেতে পারেন।

    -এলএস

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669