• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চুপিসারে বাংলাদেশ ঘুরে গেলেন ড্যানিশ রাণী

    অগ্রবাণী ডেস্ক | ০৮ মে ২০১৭ | ২:০২ পূর্বাহ্ণ

    চুপিসারে বাংলাদেশ ঘুরে গেলেন ড্যানিশ রাণী

    বাংলাদেশের গ্রামাঞ্চলের নারীদের দারিদ্র্য জয় এবং ভাগ্যোন্নয়ের চিত্র দেখে গেলেন ডেনমার্কের প্রিন্সেস ম্যারি। এপ্রিলের শুরুর দিকে অত্যন্ত গোপনে বাংলাদেশ সফর করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন দেশটির উন্নয়ন সহযোগী মন্ত্রী মি উলা টোরনাস।


    নিরাপত্তার কথা বিবেচনা করে খানিকটা চুপিসারেই সফর সম্পন্ন করা হয় বলে জানিয়েছে ডেনমার্কের গণমাধ্যমগুলো। সফরকালে তারা ডেনমার্কের অর্থায়নে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

    ajkerograbani.com

    বরিশালের বাবুগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল রাকুদিয়া গ্রাম পরিদর্শন করেন ডেনমার্কের রাণী। তিনি গ্রামের নারীদের সঙ্গে মতবিনিময়সহ বিভিন্ন খামার ও বাড়ি পরিদর্শন করেন। মাটিতে বসে নারীদের সঙ্গে গল্প করেন। ছোট শিশুদের কোলে নিয়ে আদর করেন।

    স্থানীয়রা জানান, জীবন যুদ্ধে জয়ী নারীদের মুখ থেকে ক্ষুদ্র কৃষি খামারের মাধ্যমে ভাগ্যেন্নয়নের গল্প শোনেন প্রিন্সেস ম্যারি। সফরকালে তিনি কয়েকটি গার্মেন্টসও পরিদর্শন করেন এবং কর্মীদের সঙ্গে কথা বলেন।

    এসব উন্নয়ন প্রকল্প পরিদর্শনকালে রাণী ম্যারির সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল উইনথার, রাণীর প্রধান প্রতিরক্ষা কর্মকর্তা, ডেনমার্কের পররাষ্ট্র, উন্নয়ন ও কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা, ড্যানিশ সাংবাদিকসহ ৩৭ জনের একটি প্রতিনিধি দল ছিলেন।[LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757