মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১

চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি তরুণী ফাইজা

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি তরুণী ফাইজা

মানসিক স্বাস্থ্য সচেতনতা নিয়ে কাজ করার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশি তরুণী ফাইরুজ ফাইজা বিথারকে ‘গোলকিপার্স গ্লোবাল গোল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১’ এর বিজয়ী ঘোষণা করেছে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন (বিএমজিএফ)।

এই প্রথমবারের মতো বাংলাদেশি কোনো তরুণী চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পেলেন। মঙ্গলবার এ পুরস্কারের ঘোষণা করা হয়।


ফাইজা ‘মনের স্কুল’ নামক একটি অনলাইন প্ল্যাটফর্মের সহপ্রতিষ্ঠাতা। এই প্রতিষ্ঠান মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে চলেছে। দেশব্যাপী মানসিক চিকিৎসার সমানাধিকার সুনিশ্চিত করাও তাদের কাজের উল্লেখযোগ্য বিষয়।

বিএমজিএফ ফাউন্ডেশনের বার্ষিক গোলকিপার্স ক্যাম্পেইনের অংশ হিসেবে ‘গোলকিপার্স গ্লোবাল গোল অ্যাওয়ার্ড’ এর জন্য আরো তিনজন বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে।


বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটস বলেন, বিশ্বের সর্বত্র চলমান বৈষম্য কোভিড-১৯ পরিস্থিতিকে আরো খারাপ করে তুলেছে। তবে এই প্রতিকূলতার মধ্যেও যে এগিয়ে যাওয়া সম্ভব, এই চার মহীয়সী নারী তা দেখিয়ে দিয়েছেন। তাদের স্বীকৃতি দিতে পেরে আমরা সম্মানিত বোধ করছি।

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সিইও মার্ক স্যুজম্যান বলেন, নারীরা কীভাবে উদ্ভাবনী উপায়ে আমাদের সমাজ এবং দেশগুলির পুনর্গঠনে নেতৃত্ব দিচ্ছেন, এই পুরস্কারের বিজয়ীরা তার জ্বলন্ত উদাহরণ। আরো সুন্দর ও বৈষম্যহীন পৃথিবী গড়তে, বিশ্বব্যাপী মানসিক সহযোগিতা ও সংবেদনশীলতা বাড়াতে এবারের বিজয়ীরা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তাদের কাজ আমাদের জন্য অনুপ্রেরণা।

Posted ১:৩৫ পিএম | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement