• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চোখের জলে বার্সার বিদায়

    অনলাইন ডেস্ক | ২০ এপ্রিল ২০১৭ | ১:১১ অপরাহ্ণ

    চোখের জলে বার্সার বিদায়

    ফুটবলে রুপকথা রোজ রোজ হয় না। জুভেন্তাসের বিরুদ্ধে জয় প্রায় অসম্ভব জেনেও আপামোর বার্সেলোনার সমর্থকরা স্বপ্ন দেখেছিলেন আরও একটা মিরাকেলের! চ্যাম্পিয়ন্স লিগে মেসিরাই তো স্বপ্নের প্রত্যাবর্তনের ইতিহাস লিখেছিলেন মাসখানেক আগে। ফের একবার কি হতে পারে না অত্যাশ্চর্য কিছু! চলতি টুর্নামেন্টে প্যারিস সাঁ জাঁ-র কাছে শেষ ষোলোর লড়াইয়ে প্রথম লেগে ৪-০ পিছিয়ে থেকেও, দ্বিতীয় লেগে ৬-১ ম্যাচ জিতে নিয়েছিল লুইস এনরিকের শিষ্যরা। সাম্প্রতিক এই কামব্যাক ম্যাচই জুভেন্তাসের বিরুদ্ধে তাতিয়েছিল বার্সাকে। কিন্তু না, ঈশ্বর এবার চিত্রনাট্য লিখে রেখেছিলেন সাদা-কালো জার্সিধারীদের জন্যই। বার্সাকে ছিটকে দিয়ে ইউরোপ সেরার শেষ চারে খেলবে জুভেন্তাসই।


    এক সপ্তাহ আগে তুরিনে গিয়ে জুভেন্তাসের কাছে প্রথম লেগে ০-৩ গোলে হেরে এসেছিলেন মেসিরা। ন্যু ক্যাম্পে সেই গোল পার্থক্য ঘুচিয়ে দ্বিতীয় লেগে জয় তুলে আনার রাস্তাটা অত্যন্ত কঠিন ছিল। ইতালিয়ান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠেই ০-০ ড্র করল বার্সা। দু’লেগ মিলিয়ে ৩-০ জিতে টুর্নামেন্টের সেমিতে পৌঁছে গেল জুভেন্তাস। চোখের জল আর হতাশাতেই বার্সার এবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শেষ হয়ে গেল। ইতালিয়ান ক্লাবগুলোর মধ্যে সর্বোচ্চ সপ্তমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠল বার্সা। রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও মোনাকোর সঙ্গেই হবে তাদের লড়াই। ।

    ajkerograbani.com

    এদিন মেসিরা সর্বশক্তি দিয়েই ঝাঁপিয়ে ছিলেন। কিন্তু ম্যাচ শুরুর আগেই যে তারা কোথাও হেরেই ছিলেন। স্নায়ুর চাপ ধরে রাখতে না-পেরে একাধিক লক্ষ্যভ্রষ্ট শটের বন্যা বয়ে যায়। অ্যালিগ্রির রক্ষণাত্মক স্ট্র্যাটেজিতে গোলের মুখই খুলতে পারলন বার্সা। ম্যাচ শেষের বাঁশি বাজতেই সেলিব্রেশনে মেতে উঠল জুভেন্তাস। কিন্তু আনন্দে মাতলেন না ড্যানি আলভেজ। দু’মরশুম আগে তিনি ছিলেন বার্সার ট্রেবল জয়ের অন্যতম নায়ক। কান্নায় ভেঙে পড়া স্বদেশী নেইমারকে সান্ত্বনা জানাতে বুকে জড়িয়ে নিলেন তিনি। বার্সা ছাড়ার পর প্রথমবারের মতো ন্যু ক্যাম্পে পা রেখেছিলেন আলভেজ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757