• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চৌদ্দগ্রামে মুজিবুল হকের বিকল্প নেই

    অনলাইন ডেস্ক | ০৬ জুলাই ২০১৭ | ১২:৪৪ পূর্বাহ্ণ

    চৌদ্দগ্রামে মুজিবুল হকের বিকল্প নেই

    রেলপথ মন্ত্রী মুজিবুল হককে রাণী মৌমাছির সঙ্গে তুলনা করেন কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের আ’লীগসহ ১৪ দলীয় নেতাকর্মীরা। তাদের মতে, একটি রাণী মৌমছিকে ঘিরে যেভাবে মৌমাছিরা মৌচাকে মধু সংগ্রহ করে, মুজিবুল হককে ঘিরে সেভাবেই নির্বাচনী রাজনৈতিক কার্যক্রম চালান চৌদ্দগ্রামসহ কুমিল্লার আওয়ামী লীগ ও ১৪ দলীয় নেতাকর্মীরা। তাদের ভাষ্য-মুজিববুল হক একাধারে কর্মীবান্ধব, জনবান্ধব ও গরিব মানুষবান্ধব নেতা।
    রাজনৈতিক বিশ্লেষকদের মতে, কুমিল্লা-১১ আসনে আগামী সংসদ নির্বাচনে যিনিই প্রার্থী হোন, যতই টাকার ছড়াছড়ি হোক, চৌদ্দগ্রামে মুজিবুল হকের বিকল্প নেই। কুমিল্লার অন্যান্য নির্বাচনী এলাকাগুলোয় আগামী সংসদ নির্বাচন সামনে রেখে দলীয় মনোনয়ন প্রশ্নে আওয়ামী লীগে নানা মেরুকরণ, ক্ষোভ, অভিযোগ, অনুযোগ, গ্রুপিং ও বিরোধ দানা বাধলেও চৌদ্দগ্রামে আওয়ামী লীগে তার কোনোটিই নেই। ১৯৯৬ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েই জাতীয় সংসদের হুইপ হন মুজিবুল হক। ২০০৮ সালে নির্বচনে দ্বিতীয়বার বিজয়ী হয়ে আবারও হুইপ হন তিনি। ওই সময়েই তাকে করা হয় রেলপথ মন্ত্রী। ২০১৪ সালের নির্বাচনকালীন সময়ে তিনি অতিরিক্ত হিসেবে ধর্মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। ২০১৪ সালে সংসদ নির্বাচনের পর তিনি আবারো রেলপথমন্ত্রী হন।
    ওইসব নির্বাচনে মুজিবুল হকের প্রতিদ্বন্দ্বী ছিলেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী জাতীয় পার্টির তৎকালীন কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা এক সময় জামায়াত অধ্যুষিত ছিল। মুজিবুল হকের রাজনৈতিক কৌশলে এখন পরিণত হয়েছে আওয়ামী লীগের ঘাঁটিতে। জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহেরের সময় চৌদ্দগ্রামে আওয়ামী লীগের নেতাকর্মীরা নানাভবে নির্যাতিত হয়েছিলেন। আওয়ামী লীগের সেই ক্ষত শুকিয়েছেন মুজিবুল হক।
    বিভিন্ন সূত্রে জানা গেছে, চৌদ্দগ্রাম নির্বাচনী এলাকায় আগামী নির্বাচনে বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতার জন্য মোঃ কামরুল হুদা জোর চেষ্টা চালাচ্ছেন। সেই সঙ্গে জামায়োতের ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহেরও জোটগতভাবে নির্বাচন কারার জন্য নানাভাবে তৎপরতা চালাচ্ছেন। তবে জামায়াতের নিবন্ধন না থাকায় নির্বাচনে ডা. তাহেরের প্রতিদ্বন্দ্বিতা করা অসম্ভব হতে পারে। সে ক্ষেত্রে ধানের শীষ নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতারও স্বপ্ন দেখছেন তিনি। কিন্তু চৌদ্দগ্রাম বিএনপি তার এ স্বপ্ন কখনো বাস্তবে রূপ নিতে দেবে না বলে জানিয়েছে।


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757