• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমেরিকা

    অনলাইন ডেস্ক | ৩০ মে ২০১৭ | ১১:৩৫ পূর্বাহ্ণ

    চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমেরিকা

    বিশ্বকাপের পরই মর্যাদাকর টুর্নামেন্ট আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। মর্যাদাকর এ টুর্নামেন্টে একবার অংশ নিয়েছিলো প্রথম বিশ্বের দেশ আমেরিকা। প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট জিতেই ২০০৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করে আমেরিকা।


    নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, নামিবিয়া, কানাডা ও আমেরিকাসহ ৬টি দেশকে নিয়ে অনুষ্ঠিত হয় একটি টুর্নামেন্ট। আর সেই টুর্নামেন্ট জিতেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেয় আমেরিকা। আমেরিকার মানচিত্রে ক্রিকেট সেভাবে জায়গা করে নিতে না পারলেও, ক্রিকেট জগতে তাদের এই অর্জন প্রশংসারই বটে।

    ajkerograbani.com

    ২০০৪ চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেওয়া ১২টি দলের মধ্যে ছিলো আমেরিকা। গ্রুপ ‘এ’-তে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দু’টি ম্যাচ খেলেছিলো তারা। নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ২১০ রানের বড় ব্যবধানে হার মানে আমেরিকা। এরপর গ্রুপ পর্বে দ্বিতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আমেরিকা।

    ট্রাম্পের দেশে ক্রিকেটকে জনপ্রিয় করতে ইতোমধ্যে টেন্ডুলকার-ওয়ার্নের মত বিশ্বসেরা তারকারা চালু করেছেন ‘অলস্টার টি-২০’ ক্রিকেট। হয়তো এতে উৎসাহি হয়ে ভবিষ্যতে আবারো কোন এক টুর্নামেন্টে দেখা যাবে আমেরিকাকে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757