• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে গুগলের ডুডল

    অগ্রবাণী ডেস্ক | ০১ জুন ২০১৭ | ১১:১৯ পূর্বাহ্ণ

    চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে গুগলের ডুডল

    ক্রিকেটের অন্যতম বড় আসর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পর্দা উঠছে আজ। বিশ্বের সেরা আটটি দলকে নিয়ে ইংল্যান্ডের মাটিতে শুরু হতে যাচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড।


    ক্রিকেটের এই অন্যতম বড় অসরকে ঘিরে বিশ্ব মিডিয়ায় চলছে নানা উত্তেজনা।

    ajkerograbani.com

    এতে পিছিয়ে নেই সার্চ ইঞ্জিন গুগলও। বিশেষ দিন বা উপলক্ষকে সামনে রেখে বরাবরই বিশেষ ডুডলের মাধ্যমে সাজানো হয় গুগলের হোমপেজ। তারই ধারাবাহিকতায় এবার গুগলের হোমপেজে যুক্ত হয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ডুডল।

    ইন্টারেক্টিভ এই ডুডলে চাইলে আপনিও খেলায় অংশগ্রহণ করতে পারবেন।

    ডুডলে দেখা যাচ্ছে- দুইটি ঝিঁঝিঁ পোকা (ইংরেজিতে যাদের crickets বলা হয়) ব্যাট হাতে ক্রিজে রয়েছে। তাদের ঘিরে ফিল্ডিং করছে একদল শামুক। প্লে বাটনে ক্লিক করলেই খেলা শুরু হয়ে যাবে। দৌড়ে এসে বল ছুঁড়ে দেবে একটি শামুক। আর মাউসে ক্লিক করে আপনাকেই ব্যাট করতে হবে।

    ঠিকমত ব্যাট করতে পারলে (ক্লিক করতে পারলে) আপনার স্কোরে যোগ হবে রানের পর রান। এমনকি জুতসইভাবে মারতে পারলে পেয়ে যেতে পারেন চার-ছক্কাও। সঙ্গে গ্যালারিতে উপস্থিত দর্শকদের ( পোকা-মাকড়) হাততালিসহ অভিনন্দন।

    আর কোনো রান না করেই আউট হলে লজ্জায় পড়তে হবে আপনাকে। সঙ্গে সঙ্গে স্ক্রিনে চলে আসবে ‘ডাক’ সাইন।

    এভাবে যতক্ষণ খুশি খেলতে পারবেন এই গেমটি। তবে একবার আউট হলে শেষ। অবশ্য রিফ্রেশ বাটনে ক্লিক করে আবারো নতুন করে খেলা শুরু করতে পারবেন।

    স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গেমটির অ্যানড্রয়েড ও আইওএস সংস্করণ ছাড়া হয়েছে। গুগল প্লেস্টোর ও অ্যাপল স্টোর থেকে গেমটি সহজেই ডাউনলোড করে নেয়া যাবে।

    খেলায় অংশগ্রহণ করতে চাইলে ক্লিক করুন এই লিংকে-

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757