শনিবার, মে ১৪, ২০২২

ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তপ্ত ইডেন কলেজ, পুলিশ মোতায়েন

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ১৪ মে ২০২২ | প্রিন্ট  

ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তপ্ত ইডেন কলেজ, পুলিশ মোতায়েন

সম্মেলনের প্রায় ৩ বছর পর ছাত্রলীগের কমিটি হলেও উত্তপ্ত ইডেন কলেজ। শুক্রবার (১৩ মে) সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত বিক্ষোভ করে পদবঞ্চিতরা বলছেন, কমিটি বাতিল না হওয়া পর্যন্ত চলবে আন্দোলন। পরিস্থিতি মোকাবিলায় মোতায়েন করা হয় পুলিশ।

মধ্যরাতেও স্লোগান-মিছিলে বিক্ষুব্ধ ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস। সম্মেলনের ২ বছর ৯ মাস ২০ দিন পর ছাত্রলীগের নতুন কমিটি ঘিরে ছড়ায় উত্তাপ। বিবাদে জড়ায় দু’পক্ষ।


সন্ধ্যার পর থেকেই হলে নতুন কমিটির বিরুদ্ধে স্লোগানে-মিছিলে সরব পদবঞ্চিতরা। তালা লাগিয়ে দেওয়া হয় নতুন সভাপতি-সাধারণ সম্পাদকের রুমেও। আন্দোলনকারীদের অভিযোগ, কমিটিতে জায়গা হয়েছে অছাত্র আর রাজনীতিতে নবাগতদের। বঞ্চিত হয়েছেন দীর্ঘদিনের পরীক্ষিত ও ত্যাগী কর্মীরা।

তারা বলছেন, ছাত্রত্ব নেই এমন কাউকে কেন সভাপতি-সাধারণ সম্পাদক মেনে নেবো? এমন কিছু মেয়ে কমিটিতে এসেছেন, যাদেরকে কোনো দিন দেখিনি। ৬ মাস রাজনীতি করে কীভাবে পদ পায়? অথচ যারা ৮ থেকে ১০ বছর ধরে রাজনীতির সঙ্গে জড়িত, তারা আগাতে পারলেন না!


আন্দোলনকারীরা বলেন, ২০০৯-১০ সেশনের ছাত্রী ২০২২ সালে এসে কীভাবে কমিটির সভাপতি হন? আর যিনি সহসভাপতির পদ পেয়েছেন, আমি ৪র্থ বর্ষের ছাত্রী হয়ে এত বছর ধরে রাজনীতির সঙ্গে জড়িত, অথচ তাকে এত দিন আমি চিনতামই না। কমিটি দেওয়ার পর থেকেই তাকে চিনতে পারছি। তিনি করোনার পর থেকে রাজনীতিতে এসেছেন। কীভাবে তিনি এমন একটা পদ পেতে পারেন? বড় বড় লবিংয়ের মাধ্যমে তারা পদ পেয়ে যান। আর যারা দীর্ঘ দিন ধরে পরিশ্রম করছেন, তারা কেন পদ পেলেন না? এজন্যই আমাদের আন্দোলন। এই কমিটি স্থগিত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এ বিষয়ে নতুন কমিটির কয়েকজনের ফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি। এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাতে ইডেন কলেজ ক্যাম্পাসে মোতায়েন করা হয় পুলিশ।

ডিএমপি লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার নিশাত রহমান মিথুন বলেন, শুনেছি কোনো ধরনের ঝামেলা হতে পারে, তাই আমরা সতর্ক আছি।

শুক্রবার বিকেলে তামান্না জেসমিন রিভাকে সভাপতি ও রাজিয়া সুলতানাকে সাধারণ সম্পাদক করে ইডেন কলেজ ছাত্রলীগের ৪৪ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

Posted ৯:৫৪ পূর্বাহ্ণ | শনিবার, ১৪ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]