বুধবার, মে ২০, ২০২০

শিরোনাম >>
শিরোনাম >>

ছাত্রলীগের ধানকাটা নিয়ে ফেসবুক লাইভে ইবি শিক্ষকের কটুক্তি, প্রতিবাদে সমালোচনার ঝড়

কুষ্টিয়া প্রতিনিধি   |   বুধবার, ২০ মে ২০২০ | প্রিন্ট  

ছাত্রলীগের ধানকাটা নিয়ে ফেসবুক লাইভে ইবি শিক্ষকের কটুক্তি, প্রতিবাদে সমালোচনার ঝড়

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইসিই বিভাগের সহকারী অধ্যাপক জসীম উদ্দিন এক ফেসবুক লাইভে ছাত্রলীগের ধানকাটা কর্মসূচি নিয়ে কটুক্তি করেছেন বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগের সাবেক-বর্তমান নেতৃবৃন্দ।
এ সংক্রান্ত একটি ভিডিও এ প্রতিবেদকের হাতেও এসেছে সেখানে দেখা যায় ইইই বিভাগের অধ্যাপক ও সাবেক প্রক্টর মাহবুবর রহমান বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের একজন ছাত্রের ত্রাণ কার্যক্রম নিয়ে লাইভ করছিলেন সেখানে হঠাৎ করেই জসীম উদ্দিন বিদ্রুপের ছলে ছাত্রলীগের ধানকাটাকে কটাক্ষ করে হাসি-ঠাট্টা করেন।
বিষয়টি ছাত্রলীগের নেতৃবৃন্দের নজরে আসলে তারা প্রতিবাদের ঝড় বইয়ে দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।
এ বিষয়ে ইবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদ তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন –
শিবিরের সক্রিয় এজেন্টরা দলের নাম ভাঙ্গিয়ে ইবি ছাত্রলীগকে বানিজ্য করে কিনে এনে ছাত্রলীগকে কলঙ্কিত করে শিবিরের রাজনীতি আবারও কায়েম করতে যাচ্ছে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হোক।
আওয়াজ তুলি বঙ্গবন্ধুর বাংলায়, শেখ হাসিনার বাংলায় রাজাকার জামাতীদের ছাড় হবে না।
এদিকে ছাত্রলীগের সাবেক-বর্তমান আরো বেশকিছু নেতাকর্মীর টাইমলাইনে পররাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এমনকি নির্বাচন নিয়েও জসীম উদ্দিনের ফেসবুকে দেয়া বিভিন্ন স্ট্যাটাসের স্ক্রিনশট ভাইরাল হয়েছে। তারা এগুলো পোস্ট করায় জসীম উদ্দিনের শাস্তির দাবি জানিয়েছেন।
এ বিষয়ে এ প্রতিবেদকের সাথে ফোনে ইবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. মোস্তফা জামাল হ্যাপি বলেন, “বঙ্গবন্ধু পরিষদের মত একটি সংগঠনের দায়িত্বশীল পদে থেকে দায়িত্বশীল আচরণ করা উচিৎ, এ ব্যাপারে সংগঠনের পক্ষ থেকে তার (জসীমউদ্দিন) অবস্থানের ব্যাখা জানতে চাওয়া হবে বলেও জানান তিনি”। উল্লেখ্য জসীমউদ্দিন ইবি বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক পদধারী।
এ বিষয়ে কথা বলার জন্য প্রতিবেদক জসীম উদ্দিনের নাম্বারে একাধিকার ফোন করলেও তিনি ফোন ধরেননি।


Posted ১০:৩২ এএম | বুধবার, ২০ মে ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement