• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ছাত্রীর অশ্লীল ছবি ফেসবুকে, বিপুল ক্ষতিপূরণ অ্যাপলের

    নিজস্ব প্রতিবেদক: | ০৭ জুন ২০২১ | ৮:৪০ অপরাহ্ণ

    ছাত্রীর অশ্লীল ছবি ফেসবুকে, বিপুল ক্ষতিপূরণ অ্যাপলের

    বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর আইফোন থেকে তার অশ্লীল ছবি ও ভিডিও চুরি করে ইন্টারনেটে ছড়িয়ে দেয় অ্যাপলের ২ কর্মী। এ ঘটনায় দোষী সাব্যস্ত হওয়ায় তাদেরকে চাকরি থেকে ছাঁটাই করেছে সংস্থাটি। পাশাপাশি ওই ছাত্রীকে কোটি কোটি ডলারের আর্থিক ক্ষতিপূরণ দিতে বাধ্য হয়েছে অ্যাপল।


    ঘটনার সূত্রপাত ২০১৬ সালে। যুক্তরাষ্ট্রের ওরেগনের বাসিন্দা এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তার আইফোনটি সারানোর জন্য সেটি অ্যাপলের মেরামত কেন্দ্রে জমা দিয়েছিলেন। পেগাট্রন নামে এক বৈদ্যুতিক সামগ্রী প্রস্তুতকারী সংস্থার থেকে কেনা ওই আইফোনটি সারানোর জন্য তা ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের মেরামত কেন্দ্রে পাঠানো হয়েছিল।

    ajkerograbani.com

    পরে ওই সেন্টারের ২ জন কর্মী আইফোনটি সারিয়ে দিলেও তা থেকে ছাত্রীর ১০টি অশ্লীল ছবি ও ১টি অশ্লীল ভিডিও চুরি করে নেন। এরপর সেগুলো ছাত্রীর ফেসবুকে পেজে পোস্ট করে দেন তারা। আর সে কাজটি এতটাই নিখুঁতভাবে করা হয়েছিল, যাতে মনে হয় যেন ওই ছাত্রীই তা ফেসবুকে পোস্ট করেছেন।

    এ ঘটনায় ‘মানসিক ক্ষতির অভিযোগে অ্যাপলের বিরুদ্ধে আদালতে ৫০ লাখ ডলারের ক্ষতিপূরণের দাবি করেন ওই ছাত্রী। বিষয়টি আদালত পর্যন্ত গড়ালেও ‘ব্যবসায় সামগ্রিক ক্ষতি’ এড়ানোর জন্যই ছাত্রীটির সঙ্গে একটি গোপনীয়তার চুক্তিও করেছে অ্যাপল। ফলে এ নিয়ে কখনই মুখ খুলতে পারবেন না ওই ছাত্রী। পাশাপাশি, ক্ষতিপূরণের পরিমাণ গোপন রাখলেও তা যে কোটি কোটি ডলার অর্থমূল্যের, তেমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

    সূত্র: আনন্দবাজার পত্রিকা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757