• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ছাত্র-শ্রমিক সংঘর্ষ, দিনাজপুরে পরিবহন ধর্মঘট

    অনলাইন ডেস্ক | ২৩ নভেম্বর ২০১৭ | ২:১৬ অপরাহ্ণ

    ছাত্র-শ্রমিক সংঘর্ষ, দিনাজপুরে পরিবহন ধর্মঘট

    হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি বাসকে সাইড দেয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।


    দিনাজপুর বাস টার্মিনাল এলাকায় বুধবার সন্ধ্যায় শিক্ষার্থীরা শ্রমিকদের ওপর হামলাসহ দুটি বাসে আগুন দেয় বলে অভিযোগ তুলে শ্রমিকরা এই ধর্মঘটের ডাক দেন।


    এদিকে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ হয়ে হওয়ায় চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

    কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম বলেন, বুধবার সন্ধ্যায় দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহন করা একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় দুইটি বাসে আগুন দেয়াসহ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

    তিনি আরো জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে হাজী দানেশ বিশ্ববিদ্যালয় এলাকায় ও বাস টার্মিনালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

    দিনাজপুর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি অভিযোগ করেন, ছাত্রদের হামলায় কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    বৃহস্পতিবার সকাল তিনি জনান, ক্ষতিপূরণসহ শ্রমিক-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত জেলার সব যান চলাচল বন্ধ থাকবে।

    এ বিষয়ে জানতে দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) হামিদুল আলম বলেন, আজকে শ্রমিক-মালিক এবং ছাত্রদের সঙ্গে বৈঠক করে উদ্ভূত পরিস্থিতি নিরসন করা হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669