• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ছিনতাই ও কিশোর গ্যাং ঠেকাতে সিসি ক্যামেরাই সিএমপির হাতিয়ার

    | ২২ জানুয়ারি ২০২১ | ২:১১ অপরাহ্ণ

    ছিনতাই ও কিশোর গ্যাং ঠেকাতে সিসি ক্যামেরাই সিএমপির হাতিয়ার

    চট্টগ্রামে ছিনতাই আর কিশোর গ্যাং প্রতিরোধে সিসিটিভি ক্যামেরাকে হাতিয়ার হিসেবে নিয়েছে মহানগর পুলিশ (সিএমপি)। ছিনতাইপ্রবণ এবং কিশোর গ্যাংয়ের আড্ডার জন্য চিহ্নিত পয়েন্টগুলোতে লাগানো হচ্ছে এক হাজারের বেশি সিসিটিভি ক্যামেরা। তবে নজরদারি এড়াতে কিশোর গ্যাংগ চিহ্নিত এলাকা এড়িয়ে চলছে বলে জানিয়েছে এলাকাবাসী। 


    সম্প্রতি নগরীর রহমতগঞ্জ এলাকায় একজনকে ছুরিকাঘাত করে মালামাল নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারী দল। কিন্তু ওই সিসিটিভি ফুটেজ দেখেই গ্রেফতার করা হয় নারীসহ ছিনতাইকারী দলের সদস্যদের।

    ajkerograbani.com

    রহমতগঞ্জের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার ছিনতাইপ্রবণ স্পট হিসেবে চিহ্নিত নগরীর আন্দরকিল্লার মোড় থেকে দেওয়ান বাজার হয়ে চন্দনপুরা পুরো এলাকা আসছে সিসিটিভি ক্যামেরার আওতায়।

    ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, শুধু নগরীর কোতোয়ালি থানায় বসছে এক হাজার ক্যামেরা। থাকছে আইপি ক্যামেরাও, যার মাধ্যমে থানা অফিসে বসে মোবাইল মাধ্যমে তদারকি করবেন তারা।

    তবে অপরাধ দমনের পাশাপাশি কিশোর গ্যাং প্রতিরোধে সিসিটিভি ক্যামেরা লাগিয়ে সফলতা পেয়েছে বাকলিয়া এলাকার স্থানীয়রা। পুলিশের নির্দেশনায় তারাও নিজ নিজ এলাকায় ক্যামেরা লাগিয়ে নিজেদের সুরক্ষিত করছে।

    কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, কিশোর গ্যাংয়ের স্পটগুলো চিহ্নিত করে সেসব এলাকায় ক্যামেরাগুলো লাগানো হচ্ছে। এরই মধ্যে স্থানীয়রাও নিজ উদ্যোগে ক্যামেরা স্থাপন করছেন। এতে অপরাধপ্রবণতাও কমে গেছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755