মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

শিরোনাম >>
শিরোনাম >>

ছুটির মধ্যে তিন দফা ত্রাণ বরাদ্দ দেয়া হবে : ত্রাণ প্রতিমন্ত্রী

ডেস্ক   |   মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | প্রিন্ট  

ছুটির মধ্যে তিন দফা ত্রাণ বরাদ্দ দেয়া হবে : ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানিয়েছেন, সরকার ঘোষিত ছুটির মধ্যে কর্মহীন শ্রমজীবী ও দরিদ্র মানুষকে সহায়তার জন্য আরও তিন দফা ত্রাণ সহায়তা দেয়া হবে। মঙ্গলবার (৩১ মার্চ) এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।
ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, আজ প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স একটি জিনিস প্রশংসা করেছেন যে তারা ছুটির সময় কর্মহীন মানুষগুলোকে খাদ্য সহায়তা দেয়ার জন্য যে পরিমাণ ত্রাণ সামগ্রী প্রয়োজন ছিল তারা সেই পরিমাণ সামগ্রী পেয়েছেন। তাদের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছে।
তিনি বলেন, ছুটি ঘোষণার পর যারা ঢাকা ত্যাগ করে বাড়িতে গেছেন তাদের কোয়ারেন্টাইন সময়টুকু হিসাব করলে ৯ এপ্রিল পর্যন্ত চলে যায়। সেটা মাথায় রেখে আজকে প্রধানমন্ত্রী ছুটিটাকে ৯ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নেন।
তিনি আরও বলেন, ছুটি বাড়ানোর সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নেয়া হয়েছে আমরা ২, ৪ ও ৬ এপ্রিল জেলা প্রশাসকদের কাছে ত্রাণ সামগ্রী পাঠাব। যাতে ৯ এপ্রিল পর্যন্ত দেশের কর্মহীন মানুষকে খাদ্য সহায়তায় কোনও সমস্যা সৃষ্টি না হয়।
প্রতিমন্ত্রী বলেন, আপনাদের ভয় পাওয়ার কিছু নেই। আমাদের অত্যন্ত মানবতাবাদী প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছে, যতদিন প্রয়োজন হবে ততদিন আপনাদের খাদ্য সহায়তা দেয়া হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী আজকে ভিডিও কনফারেন্সে একটি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন- এই যে কর্মহীন অসহায় দুঃস্থ মানুষের জন্য ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে, এখানে যদি কেউ অনিয়ম-দুর্নীতি করে, অসহায় দরিদ্র মানুষের হক যদি কেউ নষ্ট করে তাদেরকে তিনি শাস্তির আওতায় আনবেন। আমরাও হুঁশিয়ারি দিতে চাই, জনগণের টাকায় কেনা এই ত্রাণ সামগ্রী যাদের জন্য সরবরাহ করা হচ্ছে, আপনারা সবই খেয়াল রাখবেন সত্যিকারের যারা ভুক্তভোগী, সত্যিকারের যারা কর্মহীন তারা যেন এ খাদ্য সহায়তা পায়।
করোনাভাইরাস কারণে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি চলছে। এর মধ্যে ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হচ্ছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন।


Posted ১০:১৮ পিএম | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement