শুক্রবার, ফেব্রুয়ারি ১৯, ২০২১

ছুটির শুরুতে ফেরিঘাটগুলো লোকে লোকারণ্য, দীর্ঘ যানজট

  |   শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

ছুটির শুরুতে ফেরিঘাটগুলো লোকে লোকারণ্য, দীর্ঘ যানজট

টানা ৩দিন সরকারি ছুটি হওয়ায় ফেরিঘাটগুলোও মানুষের ভিড় বেড়েছে। ঘাট এলাকা সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের
শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ আরও বাড়ছে। ঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক ছোট-বড় যানবাহন। আর ভোগান্তিতে হাজারও যানবাহনের শ্রমিক ও যাত্রীরা।
ঘাট কর্তৃপক্ষ জানায়, টানা ৩দিন সরকারি ছুটি শুরু হওয়ায় আজ শুক্রবার ছুটির শুরু ভোর থেকে যানবাহনের চাপ বাড়তে থাকে। সকাল সাড়ে ৯টার দিকে পারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় সহস্রাধিক যানবাহন। যানবাহনের তুলনায় ফেরি সংখ্যা অপ্রতুল হওয়ায় ঘাটে জমেছে যানবাহন। সৃষ্টি হচ্ছে যানজট। দীর্ঘ সময় ঘাট এলাকায় পারের অপেক্ষায় থাকা যাত্রীরা নানা ভোগান্তিতে রয়েছে।
পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ বলছে, অ্যাম্বুলেন্স, ছোট যানবাহন ও পরিবহনসহ অতি জরুরি যানবাহনকে পারাপারে অগ্রাধিকার দেয়া হচ্ছে।
বিআইডব্লিটিসির এজিএম মো. জিল্লুর রহমান জানান, ৩ দিনের ছুটির কারণে যানবাহনের চাপ, তবে, অ্যাম্বুলেন্সসহ জরুরি যানবাহনকে অগ্রাধিকার দেয়া হচ্ছে।
আরিফ নামের ঝিনাইদহগামী এক যাত্রী জানান, ৫ ঘণ্টা ধরে ফেরি পাচ্ছেন না। দীর্ঘ যানজট তাই ঘাটেই রয়েছেন। ৩দিনের ছুটিতে মার সঙ্গে দেখা করতে বাড়ি যাচ্ছেন তিনি।
খোরশেদ নামের এক যাত্রী জানান, দীর্ঘদিন বাড়িতে বাবা অসুস্থ, তাই ছুটি পেয়ে বাড়ি যাচ্ছি। ১ দিন তো রাস্তাতেই কেটে গেল। জানি না কখন পার হতে পারবো।
এদিকে শিমুলিয়া ঘাটেও দেশের দক্ষিণাঞ্চলগামী মানুষের উপচে পড়া ভিড়। চাপ বেশী থাকায় পারপার করতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ।
শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সহস্রাধিক যান পারাপারের অপেক্ষায় এখনও। লঞ্চ, স্পিড বোট ও ট্রলারে তিল ধারণের জায়গা নেই, অতিরিক্ত যাত্রী নিয়েই পদ্মা পাড়ি দিচ্ছে।
বিআইডব্লিউটিসির ম্যানেজার আহম্মদ আলী জানান, টানা তিন দিনের ছুটি থাকায় বাড়ি ফেরা মানুষের চাপ বেড়েছে। তাছাড়া একুশে ফেব্রুয়ারির মহান ভাষা দিবসের কারণেও কর্মস্থল থেকে মানুষ গ্রামে যাচ্ছে। তাই দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার শিমুলিয়ায় এত ভিড়।
তিনি জানান, বহরের একটি ফেরি বেশ কিছুদিন ধরে বিকল। ১৫টি ফেরি চলাচল করেও কুলোতে পারছে না। হরদম সাড়ে ১০ কিলোমিটার পদ্মা পাড়ি দিচ্ছে কিন্তু ভিড় কমছে না।
এছাড়া ৮৭টি লঞ্চ, সাড়ে ৪০০ স্পিডবোট ও কয়েক’শ ট্রলার যাত্রী পারাপার করে যাচ্ছে। তারপরও ভিড় কমছে না। মানুষ স্রোতের মত শিমুলিয়ায় আসছে বলেও জানান আহম্মদ আলী।


Posted ১১:৩৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১